• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

তামিমের বিদায়ের পরও বড় সংগ্রহের আভাস

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ জানুয়ারি ২০১৮, ১৪:১৮

প্রথম ম্যাচে জয়ের আত্মবিশ্বাসকে পুঁজি করে সামনে এগিয়ে যাওয়ার লক্ষ্যে টস জিতে ব্যাটিংয়ে নেমে তামিমের ৪০তম অর্ধশতের উপর ভর করে বড় সংগ্রহের দিকে এগুচ্ছে বাংলাদেশ। এ রিপোর্ট লেখা পর্যন্ত ৩০ ওভারে বাংলাদেশের সংগ্রহ দুই উইকেট হারিয়ে ১৭১ রান। উইকেটে আছেন সাকিব আল হাসান ৪০ রানে ও মুশফিকুর রহিম ১ রানে।

নিজেদের প্রথম ম্যাচে বলতে গেলে জিম্বাবুয়েকে পাত্তাই দেয়নি স্বাগতিক বাংলাদেশ। তুলে নিয়েছিল ৮ উইকেটের বড় জয়। আজ (শুক্রবার) শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ম্যাচে প্রথমে ব্যাট করছে বাংলাদেশ। দুই ওপেনার তামিম ইকবাল ও এনামুল বিজয় শুরু থেকেই দেখে শুনে ব্যাট করেন। ম্যাচের শুরুতেই ক্যাচ দিয়েছিলেন এনামুল বিজয়। ইনিংসের প্রথম ওভারের তৃতীয় বলেই সহজ ক্যাচ দেন স্লিপে। কিন্তু মুঠোয় নিতে পারেননি মেন্ডিস।

নতুন জীবন পেয়েও ইনিংস লম্বা করতে পারেননি তিনি। তামিমের সঙ্গে উদ্বোধনী জুটিতে ৭১ রানের জুটি গড়েন তিনি। ১৪.৫ ওভারের সময় পেরেরা বল ঠিকমত ব্যাটে না লাগায় গ্লাভসে লাগলে উইকেটরক্ষকের কাছে ক্যাচ যায়। এবার আর মিস করেননি। ডিকভেলা সহজেই তা ধরে ফেলেন।

এরপর তামিমের সঙ্গে জুটি গড়েন সাকিব আল হাসান। দুইজনে মিলে ৯৯ রানের পার্টনারশিপ গড়েন। দলীয় ১৭১ রানে দ্বিতীয় উইকেট হিসেবে তামিম ইকবাল ধনঞ্জয়ার বলে ডিকাভেলার হাতে ক্যাচ দিয়ে ফিরেন। এর আগে তিনি ১০২ বলে ৮৪ রানের ঝকঝকে ইনিংস উপহার দেন। যেখানে ছিল ৭টি চার ও ২টি ছয়ের মার ছিল।