• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

সম্মানের জন্যই রিয়াল ছাড়ছেন রোনালদো!

স্পোর্টস ডেস্ক

  ১৭ জানুয়ারি ২০১৮, ১৬:৩৯

২০০৩ সালে পর্তুগিজ ক্লাব স্পোর্টিং থেকে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেন ১৮ বছর বয়সী এক তরুণ। ১২.২৪ মিলিয়ন পাউন্ডে যোগ দিয়ে সেসময় পুরো বিশ্বকে তাক লাগিয়ে দেন তিনি। কারণ ইংলিশ ফুটবলের ইতিহাসে কোনো টিনএজ ফুটবলারকে এতো দাম দিয়ে কেনেনি কেউ। যদিও তিনি ইউনাইটেড কর্তৃপক্ষের কাছে অনুরোধ করেছিলেন ২৮ নম্বর জার্সি পাবার জন্য। কারণ তার আগের ক্লাবে ওই জার্সি পরেই মাঠে নামতেন তিনি।

তবে তৎকালীন কোচ স্যার অ্যালেক্স ফার্গুসন এই তরুণকে সম্মানের ৭ নম্বর জার্সিটি ধরিয়ে দেন। রেড ডেভিলসের হয়ে জর্জ বেস্ট, এরিক কানটোনা ও ডেভিড বেকহ্যামের মতো কিংবদন্তিরা ৭ নম্বর পরে মাঠ মাতিয়েছেন। আর ওই জার্সিটির জন্যই অন্যরকম ‘প্রেরণা’পেয়েছিলেন আজকের ক্রিশ্চিয়ানো রোনালদো।

--------------------------------------------------------
আরও পড়ুন: জিম্বাবুয়ের রানের চাপায় শ্রীলঙ্কা
--------------------------------------------------------

২০০৯ সালে টানা ছয় বছর ইংলিশ প্রিমিয়ার লিগ (ইপিএলে) রাজত্ব করে ৮০ মিলিয়ন পাউন্ডে স্প্যানিশ লা লিগায় পাড়ি জমান এই ফরোয়ার্ড। ম্যানইউ থেকে রিয়াল মাদ্রিদে যোগ দেবার মূল্যটি ওই সময়কার বিশ্বরেকর্ড।

রিয়ালে চলে গেলেও অ্যালেক্স ফার্গুসনকে হতাশ করেননি পর্তুগিজ তারকা। পাঁচ পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী হয়েছেন। ক্যারিয়ারে সবকিছুই অর্জন করে ফেলেছেন। শুধু বিশ্বকাপ বাদে।

গত বছর আগস্টে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা থেকে প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) পাড়ি জমান নেইমার। রেকর্ড গড়ে ব্রাজিলিয়ান এ ফরোয়ার্ড ১৯৭ মিলিয়ন পাউন্ডে ফ্রেঞ্চ পাওয়ার হাউজে যোগ দেন।

অন্যদিকে চির প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি বার্সা থেকে প্রত্যেক মৌসুমে ৮৮ মিলিয়ন পাউন্ড পান। আর সে তুলনায় রিয়াল থেকে মাত্র ৩৫ মিলিয়ন পাউন্ড পাচ্ছেন রোনালদো। আর এতেই তার সমস্যা।

মেসি ও নেইমারের তুলনায় কম বেতন পাওয়ায় রিয়াল কর্তৃপক্ষের কাছে অনেক আগেই বেতন বাড়ানোর দাবি করে আসছিলেন দলটির সবচেয়ে বড় তারকা। তবে স্যান্তিয়াগো বার্নাব্যুর ক্লাবটির পক্ষ থেকে তাকে আরো ধৈর্য ধরার জন্য বলা হয়েছিল।

সম্প্রতি স্প্যানিশ গণমাধ্যম এল মুন্ডো ডিপোর্তিভো দাবি করেছে, রোনালদোর ধৈর্যের বাঁধ ভেঙেছে। তাই তিনি ফের পুরনো ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিতে চান।

৩২ বছর বয়সী এ তারকার বরাতে বলা হয়েছে, তারা (রিয়াল) সবসময় আমাকে বলেছেন পরে পরে। কিন্তু বিষয়টি টাকার নয়, বিষয়টি সম্মানের।

স্যার অ্যালেক্স ফার্গুসনের সঙ্গে ক্রিশ্চিয়ানো রোনালদো

অন্যদিকে রিয়ালের প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ আগেই ইচ্ছা প্রকাশ করেছিলেন পিএসজি থেকে নেইমারকে লস ব্ল্যাঙ্কোস শিবিরে ভেড়াতে চান।

রোনালদো ম্যানইউতে যাচ্ছেন নাকি, নেইমার রিয়ালে যোগ দিচ্ছেন তা সময়ই বলে দিবে।

আরও পড়ুন

ওয়াই/এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh