logo
  • ঢাকা মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬

সিটির সঙ্গে ব্যবধান কমালো ম্যানইউ

স্পোর্টস ডেস্ক
|  ১৬ জানুয়ারি ২০১৮, ১০:৫৩ | আপডেট : ১৬ জানুয়ারি ২০১৮, ১০:৫৮
আগেরদিন লিভারপুলের কাছে ম্যানচেস্টার সিটি হেরে যাওয়ায় ম্যানচেস্টার ইউনাইটেডের সামনে সুযোগ আসে পয়েন্টের ব্যবধান কমানোর। অবশেষে সেই সুযোগটি ভালোভাবেই কাজে লাগাল ইউনাইটেড। ঘরের মাঠে ইংলিশ প্রিমিয়ার লিগের তলানির দল স্টোক সিটিকে সহজেই হারিয়েছে তারা। 

সোমবার রাতে ওল্ড ট্র্যাফোর্ডে হোসে মরিনহোর দলের স্টোকসিটিকে ৩-০ গোলের ব্যবধানে হারিয়ে ম্যানচেস্টার সিটির সঙ্গে পয়েন্ট কিছুটা কমাতে পেরেছে।
 
ঘরের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে ম্যাচের শুরু থেকেই বলের নিয়ন্ত্রণ নিজেদের করে স্টোক সিটিকে চেপে ধরে ম্যানইউ। প্রথমার্ধেই ২-০ গোলের লিড নিয়েছিল ম্যানইউ। দ্বিতীয়ার্ধে গোল করেছে তারা আরো একটি। প্রথমার্ধের দুটি গোলেই বড় অবদান ফরসি মিডফিল্ডার পল পগবার। তার পাস থেকেই এসেছে গোল দুটি। ৯ মিনিটে পগবার বাড়ানো বলে প্রথম গোলটি করেন অ্যান্তনিও ভ্যালেন্সিয়া। 

--------------------------------------------------------
আরও পড়ুন: দিবালার দাম কুতিনহোর চেয়েও বেশি!
--------------------------------------------------------

ম্যাচের ১৬ মিনিটে ব্যবধান কমানোর সুযোগ পেয়েছিল সফরকারী দল। তবে স্টেফেন অ্যায়ারল্যান্ড বল জালে জড়াতে ব্যর্থ হন। ম্যাচের ২১ মিনিটে গোলের আরো একটি সহজ সুযোগ নষ্ট করেন অ্যায়ারল্যান্ড। 
উল্টো ম্যাচের ৩৮মিনিটে পগবার পাস থেকে ব্যবধান দ্বিগুন করেন অ্যান্থনি মার্সিয়াল। পগবার বাড়ানো বলে ডি বক্সের বাইরে থেকে জোড়াল শটে জালে জড়ান ফরাসি এই তারকা।

বিরতির থেকে ফিরে আক্রমণের ধার বাড়িয়ে দেয় ইউনাইটেড। শুরুতেই মার্শাল গোলরক্ষককে একা পেয়েও শজ সুযোগ নষ্ট করেন। ম্যাচের ৭২ মিনিটে গোলের দেখা পান লুকাকু। মার্শালের বাড়ানো বলে দুই ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে বল জালে জড়ান বেলজিয়ামের এই স্ট্রাইকার। শেষ পর্যন্ত এই ব্যবধান ধরে রেখেই ওল্ড ট্র্যাফোর্ড থেকে প্রত্যাশিত জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা। 

এই জয়ে ২৩ ম্যাচে ম্যানইউয়ের পয়েন্ট এখন ৫০। ১৫টি জয়ের সঙ্গে ৫টি ড্র ও ৩টি হার তাদের। শীর্ষে থাকা ম্যানসিটির পয়েন্ট ৬২। পেপ গার্দিওলার দল অনেকটাই ধরা ছোঁয়ার বাইরে চলে গেছে। তারপরও এই জয়ে ব্যবধান কিছুটা কমাতে পেরেছে ম্যানইউ। ওদিকে স্টোক সিটির ২৩ ম্যাচে পয়েন্ট মাত্র ২০। পয়েন্ট টেবিলে ১৮তম স্থানে তারা।

আরও পড়ুন

এএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়