• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

মাইলফলকের সামনে তামিম

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ জানুয়ারি ২০১৮, ০৯:২৬

বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলে পারফরম্যান্সের ধারাবিহকতা ধরে রাখা ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে এগিয়ে তিনি। তিনি টাইগারদের ইনিংসের গোড়াপত্তন করে থাকেন। সবসময় চেষ্টা করে দলের জন্য নিজের সবটুকু উৎসর্গ করতে। তার পারফরম্যান্স নিয়ে কোনো সন্দেহ নেই। এবার তিনি দারুণ এক মাইলফলকের সামনে দাঁড়িয়ে রয়েছেন।

আর মাত্র সাত রান করলেই টেস্ট, ওয়ানডে, টি-টোয়েন্টি মিলিয়ে প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ১১ হাজার রানের মাইলফলক স্পর্শ করবেন। যদি কোনো অঘটন না ঘটে তাহলে টাইগারদের পরবর্তী ম্যাচে আগামী শুক্রবার শ্রীলঙ্কার বিপক্ষেই হয়তো মাইলফলক পাড়ি দিবেন তিনি।

বিশ্ব ক্রিকেটের ইতিহাসে তিন ফরম্যাট মিলিয়ে সেরা রান সংগ্রহকারীদের তালিকায় এখন ৬৭তম অবস্থানে রয়েছেন বাংলাদেশি এই ওপেনার। এই তালিকায় শীর্ষে রয়েছেন শচীন টেন্ডুলকার। তিন ফরম্যাট মিলিয়ে তার মোট রান ৩৪ হাজার ৩৫৭।

--------------------------------------------------------
আরও পড়ুন: তামিমের ৩৯তম অর্ধশতক
--------------------------------------------------------

গতকাল ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে ৮৪ রানের অপরাজিত একটি ইনিংস খেলেন তামিম ইকবাল। এদিন তিনি ছাড়িয়ে যান অসি ক্রিকেটার শেন ওয়াটসনকে। সোমবার জিম্বাবুয়ের বিপক্ষে ব্যাট করতে নামার আগে ওয়াটসনের চেয়ে ৪১ রানে পিছিয়ে ছিলেন তামিম। শেন ওয়াটসনের তিন ফরম্যাট মিলিয়ে মোট রান দশ হাজার ৯৫০। গতকাল ৮৪ রানের ইনিংসের সুবাদে ওয়াটসনের চেয়ে ৪৩ রানে এগিয়ে গেলেন তামিম।

তামিম ইকবাল ৫২ টেস্ট ম্যাচে করেছেন ৩ হাজার ৮৮৬ রান। অন্যদিকে ১৭৫ ওয়ানডেতে করেছেন ৫ হাজার ৮৫০ রান। আর ক্রিকেটের সংক্ষিপ্ত ভার্সন টি-টোয়েন্টিতে ৫৯ ম্যাচ খেলে করেছেন ১ হাজার ২৫৭ রান।

আরও পড়ুন

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোস্তাফিজের চেন্নাইয়ের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
‘ফোনালাপ ফাঁস’ নিয়ে লাইভে আসছেন তামিম
বাংলাদেশ ক্রিকেট দলকে ফখরুলের অভিনন্দন
অধিনায়ক হয়ে ফিরছেন তামিম
X
Fresh