• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

তামিমের ৩৯তম অর্ধশতক

স্পোর্টস ডেস্ক

  ১৫ জানুয়ারি ২০১৮, ১৮:৫২

ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে ক্যারিয়ারের ৩৯তম অর্ধশতক তুলে নিয়েছেন তামিম ইকবাল। এখানেই শেষ নয়। ওপেনিংয়ে ব্যাট করতে নেমে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন তিনি।

তামিমের ৮৪ রানের সুবাদেই সোমবার ১৭০ রানে অলআউট হওয়া জিম্বাবুয়েকে সহজেই হারিয়েছে বাংলাদেশ। তার এই ইনিংসে ছিল ৮টি চার ও ১টি ছয়ের মার। ৮৪ রান করতে তিনি খেলেছেন ৯৩টি বল।

লাল-সবুজ জার্সিতে ১৭৫ ম্যাচ খেলা তামিম ইকবালের রান ৫৮৫০। বাংলাদেশের ক্রিকেটে যা সর্বোচ্চ। তামিমের গড় ৩৪.৮২, সর্বোচ্চ স্কোর ১৫৪।

--------------------------------------------------------
আরও পড়ুন: বাবা হলেন ক্রিকেটার তাইজুল ইসলাম
--------------------------------------------------------

এদিন সকালে মিরপুর শের-ই-বাংলা ন্যাশনাল স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করে জিম্বাবুয়ে। ৪৯ ওভারে ১৭০ রান তুলতেই সবকটি উইকেট হারিয়ে ফেলে তারা।

সহজ লক্ষ্য অতিক্রম করতে স্থির হয়ে খেলেছেন তামিম। প্রত্যাবর্তন ম্যাচে ইনিংস বড় করতে ব্যর্থ হয়েছেন এনামুল হক। তিনি ১৯ রানে সিকান্দার রাজার বলে আউট হয়ে সাজঘরে ফেরেন। এরপর তামিমের সঙ্গী হন তার বন্ধু সাকিব আল হাসান।

ধীর গতিতে শুরু করলেও মুজরাবানির এক ওভারে তিন বাউন্ডারি মেরে হাত খোলেন সাকিব। বড় ইনিংসের আশা জাগিয়েও ৪৬ বলে ৩৭ রান করে সিকান্দার রাজার দ্বিতীয় শিকার হন বিশ্বসেরা অলরাউন্ডার। ভেঙে যায় তাদের দৃষ্টিনন্দন জুটি।

সাকিবের বিদায়ের পর ক্যারিয়ারের ৩৯তম অর্ধশতক তুলে নেন তামিম ইকবাল। ৬৭ বলে এই মাইলফলকে পৌঁছতে ৫টি বাউন্ডারি হাঁকান তিনি। অর্ধশতকের পর মুশফিককে সঙ্গী করে আরো বিধ্বংসী হয়ে ওঠেন তিনি। মুশফিকের সঙ্গে অবিচ্ছিন্ন জুটিতে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

আরও পড়ুন

কে/এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোস্তাফিজের চেন্নাইয়ের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
‘ফোনালাপ ফাঁস’ নিয়ে লাইভে আসছেন তামিম
বাংলাদেশ ক্রিকেট দলকে ফখরুলের অভিনন্দন
অধিনায়ক হয়ে ফিরছেন তামিম
X
Fresh