• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আইপিএলে সাকিব-মুস্তাফিজের মূল্য কত?

স্পোর্টস ডেস্ক

  ১৪ জানুয়ারি ২০১৮, ১৯:২৫

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের(আইপিএল) একাদশ আসরের নিলামে আছে বাংলাদেশের আট ক্রিকেটার। তাদের মধ্যে সাকিব আল হাসান এবং মুস্তাফিজুর রহমানের ভিত্তিমূল্য ধরা হয়েছে এক কোটি রুপি। তাদের অবস্থান তৃতীয় ধাপে।

আগামী ২৭ ও ২৮ জানুয়ারি অনুষ্ঠিতব্য নিলামে দুই কোটি রূপি ভিত্তিমূল্যের সর্বোচ্চ ক্যাটেগরিতে আছেন ১৩ জন ভারতীয়সহ মোট ৩৬ জন ক্রিকেটার। দ্বিতীয় ধাপের ক্রিকেটারদের ভিত্তিমূল্য দেড় কোটি রুপি।

থাকা বাংলাদেশের অন্য ক্রিকেটাররা হলেন- তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, লিটন কুমার দাস, সাব্বির রহমান ও আবুল হাসান রাজু।

--------------------------------------------------------
আরও পড়ুন: রেকর্ড গড়ে অস্ট্রেলিয়াকে হারালেন রয়
--------------------------------------------------------

টানা সাত আসরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলা সাকিব এবং গত দুই আসরে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলা মুস্তাফিজকে ধরে রাখেনি তাদের পুরোনো ফ্র্যাঞ্চাইজি।

নিলামে থাকতে আগ্রহী মোট এক হাজার ১২২ জন ক্রিকেটারের নাম ফ্র্যাঞ্চাইজিগুলোর কাছে পাঠিয়েছে আইপিএল কর্তৃপক্ষ। তবে এই তালিকা চূড়ান্ত নয়। ফ্র্যাঞ্চাইজিগুলোর কাছ থেকে তাদের আগ্রহে থাকা ক্রিকেটারদের তালিকা পাবার পর ছোট করা হবে তালিকা।

নিলামের প্রাথমিক তালিকায় বিদেশি ক্রিকেটার ২৮২ জন। তালিকায় সর্বোচ্চ ৫৮ জন অস্ট্রেলিয়ার, ৫৭ জন দক্ষিণ আফ্রিকার, ৩৯ জন করে শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের, ৩০ জন নিউজিল্যান্ডের, ২৬ জন ইংল্যান্ডের, ১৩ জন আফগানিস্তানের, ৭ জন জিম্বাবুয়ের, ২ জন করে আয়ারল্যান্ড ও যুক্তরাষ্ট্রের এবং ১ স্কটল্যান্ডের ক্রিকেটার আছেন।

আরও পড়ুন

কে/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘সাকিবের উপস্থিতিতে দলে প্রশান্তি আসে’ 
মুজিবের পরিবর্তে যাকে দলে ভেড়ালো কলকাতা
আইপিএলের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের যত খেলা
পরাগের দুর্দান্ত ফিফটিতে জিতল রাজস্থান
X
Fresh