• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

রেকর্ড গড়ে অস্ট্রেলিয়াকে হারালেন রয়

স্পোর্টস ডেস্ক

  ১৪ জানুয়ারি ২০১৮, ১৮:০৯

টেস্ট সিরিজ হারার পর পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতেই অস্ট্রেলিয়ার বিপক্ষে ওপেনার জেসন রয়ের ১৮০ রানের সুবাদে পাঁচ উইকেটে জয় পেয়েছে ইংল্যান্ড।

আজ রোববার মেলবোর্নে টস হেরে প্রথমে ব্যাট করে আট উইকেট হারিয়ে ৩০৪ রানের লড়াকু পুঁজি গড়ে অস্ট্রেলিয়া।

অ্যারন ফিঞ্চের ১০৭, ডেভিড ওয়ার্নারের ২, স্টিভেন স্মিথের ২৩, ট্র্যাভিস হেডের ৫, মিচেল মার্শের ৫০, ম্যার্কুস স্টোয়িনিসের ৬০, টিম পেইনের ২৭, প্যাট কামিন্সের ১২ ও অ্যান্ড্রু টাইয়ের ৪ রানে ভর করেই প্রতিপক্ষকে ৩০৫ রানের লক্ষ্য ছুঁড়ে দিতে পেরেছে অসিরা। মিচেল স্টার্ক ০ এবং টাই ৪ রানে অপরাজিত ছিলেন।

ইংল্যান্ডের পক্ষে লিয়াম প্লাংকেট ৩টি, আদিল রশিদ ২টি এবং ক্রিস ওয়াকস, মার্ক উড ও মইন আলি ১টি করে উইকেট পান।

বড় লক্ষ্য অতিক্রম করতে শুরুটা যেমন দরকার ছিল, তেমনই করেন ইংল্যান্ডের জেসন রয়। জনি বেয়ারস্টোর সঙ্গে ২০ বলের উদ্বোধনী জুটিতে ৫৪ রান তোলেন তিনি। এতে বেয়ারস্টোর অবদান মাত্র ১৪। বেয়ারস্টো আউট হবার পর অ্যালেক্স হেলস আউট হয়ে যান ৪ রান করে।

এরপর ব্যাটিংয়ে আসা জো রুট সবচেয়ে বেশিক্ষণ সঙ্গ দেন রয়কে। তাদের ২২১ রানের জুটিই লক্ষ্যচ্যুত করেছে অসিদের।

মিচেল স্টার্কের শিকার হয়ে রয় যখন মাঠ ছাড়ছেন, তখন ইংল্যান্ডের জয় সময়ের ব্যাপার মাত্র। ১৬টি চার আর ৫টি ছক্কায় সাজানো ১৮১ রানের ইনিংসে দেশের হয়ে রেকর্ড গড়েছেন রয়। এটি এখন ইংল্যান্ডের কোনো ব্যাটসম্যানের ওয়ানডেতে ব্যক্তিগত সর্বোচ্চ।

এর আগে, ইংল্যান্ডের পক্ষে ওয়ানডেতে সর্বোচ্চ ইনিংসের রেকর্ডটি ছিল অ্যালেক্স হেলসের। ২০১৬ সালে নটিংহামে পাকিস্তানের বিপক্ষে ১২২ বলে ১৭১ রান করেন তিনি।

রয় ফেরার পর বাকি কাজটা সেরেছেন রুট। ইয়ন মরগ্যান ১ ও জস বাটলার ৪ রান করে মাঠ ছাড়েন। রুট ৯১ ও মইন আলি ৫ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন।

অস্ট্রেলিয়ার পক্ষে স্টার্ক ও কামিন্স ২টি করে এবং স্টোয়িনিস ১টি উইকেট পান।

প্লেয়ার অব দ্য ম্যাচ পুরস্কারটি গেছে দেশের হয়ে সর্বোচ্চ ব্যক্তিগত রানের অধিকারী জেসন রয়ের হাতে।

কে/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইংলিশ এফএ কাপসহ টিভিতে আজকের খেলা
X
Fresh