• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

‘সৌম্য-তাসকিন নয়, ভালো ক্রিকেটাররাই আমার প্রিয়’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৪ জানুয়ারি ২০১৮, ১৫:৪৩

২০১৪ সালের মে মাসে বাংলাদেশের কোচের দায়িত্ব নেন চন্ডিকা হাথুরুসিংহে। টাইগারদের ক্রিকেট ইতিহাসে তাকেই সবচেয়ে সফলতম কোচ হিসেবে গণ্য করা হয়। বর্তমানে নিজ জন্মভূমি শ্রীলঙ্কায় ফিরে গেছেন। সম্প্রতি নিয়োগ পেয়েছেন দলটির প্রধান কোচ হয়ে।

বাংলাদেশে দীর্ঘ সাড়ে তিন বছরের যাত্রায় অনেক চড়াই-উতরাই পার করেছেন হাথুরু। তবে সফলতাই বেশি। লঙ্কানদের হয়ে প্রথম অ্যাসাইনমেন্ট হিসেবে ঢাকায় এসেছেন তিনি। লক্ষ্য স্বাগতিক বাংলাদেশে ও জিম্বাবুয়ের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ।

সিরিজের প্রথম ম্যাচে কাল সোমবার জিম্বাবুয়ের মুখোমুখি হবে মাশরাফি বাহিনী। আর ১৭ জানুয়ারি আফ্রিকার দেশটির বিপক্ষে নামবে শ্রীলঙ্কা দল।

আজ রোববার কুয়াশাছন্ন মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে অনুশীলনে নামে অ্যাঞ্জেলো ম্যাথিউজের দল। পরে সাংবাদিকদের মুখোমুখি হন কোচ ও অধিনায়ক।

শুরুতেই হাথুরু সাফ জানিয়ে দেন যে তিনি মোটেও ইমোশনাল নন। তিনি বলেন, এখানে যে সাড়ে তিন বছর ছিলাম, সেখান থেকে নিশ্চয়ই জানেন আমি ইমোশনাল মানুষ নই। ইমোশন তাই খুব বেশি নেই।

তবে বাংলাদেশে ফেরা নিয়ে রোমাঞ্চের কমতি নেই উল্লেখ করে শ্রীলঙ্কা জাতীয় দলের সাবেক এই ক্রিকেটার বলেন, আমি এখনো চাই বাংলাদেশ ভালো করুক। ক্রিকেটারদের শুভকামনা জানাই। ওদের সঙ্গে অনেক ঘনিষ্ঠ ছিলাম, খুব ভালো জানাশোনা হয়ে গিয়েছিল। আমি চাই ওরা অনেক সাফল্য বয়ে আনুক। সিরিজটির দিকে তাকিয়ে আছি। দেশে খুব ভালো প্রস্তুতি নিয়েছি আমরা। আমাদের উন্নতির অনেক জায়গা আছে। সেটি নিয়েও আমি রোমাঞ্চিত।

গুঞ্জন ছিল সৌম্য সরকার ও তাসকিন রহমান আপনার দুই প্রিয় শিষ্য ছিলেন। এখন আপনি নেই তারাও দল থেকে বাদ পড়েছেন। এই বিষয়ে আপনার মতামত কি?

হাথুরু বলেন, শুধু সৌম্য আর তাসকিনই আমার প্রিয় ক্রিকেটার ছিলেন, কে বললো? বাংলাদেশ দলে আরো বেশ কয়েকজন ভালো ক্রিকেটার আছেন, যারা ভালো খেলেছেন, তারা সবাই আমার প্রিয়।

টাইগারদের প্রথম প্রতিপক্ষ হওয়ায় বাড়তি সুবিধা পাবে না লঙ্কানরা উল্লেখ করে তিনি বলেন, বর্তমানে সবার তথ্যই সবাই জানে। ঘরোয়া টি-টোয়েন্টি আয়োজন এটি আরো স্পষ্ট করেছে। ক্রিকেটাররা একে অন্যকে ভালোভাবেই চেনেন। আমি কীভাবে কাজ করি তাও তারা জানে, আমার মনে হয় না এখানে বাড়তি কোনো সুবিধা আছে।

ত্রিদেশীয় সিরিজে শ্রীলঙ্কার স্কোয়াড:

অ্যাঞ্জেলো ম্যাথিউজ (অধিনায়ক), উপল থারাঙ্গা, দানুস্কা গুনাথিলাকা, কুশল মেন্ডিস, কুশল পেরেরা, নিরোশান ডিকওয়েলা, থিসারা পেরেরা, আসেলা গুনারত্নে, সুরঙ্গা লাকমল, নুয়ান প্রদীপ, দিনেশ চান্ডিমাল, দুশমন্ত চামিরা, শিহান মাদুশাঙ্কা, আকিলা ধনঞ্জয়া, লক্ষ্মণ সান্দাকান, ওয়ানিন্দু হাসারাঙ্গা।

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হ্যাটট্রিক জয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাংলাদেশ
ত্রিদেশীয় সিরিজের দল ঘোষণা বাংলাদেশের
X
Fresh