• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

মেসিই ১শ’ মিলিয়নের বেশি পাওয়ার যোগ্য

স্পোর্টস ডেস্ক

  ১৩ জানুয়ারি ২০১৮, ২১:২৩

রুডি ভল্লার। নামটা হয়তো অনেকের মনেও নেই। কিন্তু নীল সাদা জার্সিধারী আর্জেন্টিনা সমর্থকদের তো ভুলে যাওয়ার কথা নয়। কারণ এই রুডি ভল্লার কিন্তু ১৯৯০ সালে বিশ্বকাপ জয়ী পশ্চিম জার্মানির জাতীয় দলের সদস্য। যেই ফাইনালে বিতর্কিত পেনাল্টির কারণে টানা দুইবার বিশ্বকাপ জয়ের সুযোগ নষ্ট হয় নীল সাদা জার্সিধারীদের।

হঠাৎ এতদিন পর কি কারণে তাকে স্মরণ করা? কারণ তো অবশ্যই আছে। আর সেটা হলো বর্তমান সময়ের ফুটবল জাদুকর খ্যাত আর্জেন্টিনা জাতীয় দলের অধিনায়ক ও স্প্যানিশ লিগের অন্যতম দল বার্সেলোনার প্রাণভোমরা লিওনেল মেসির প্রশংসা করে এতদিন পর উঠে এসেছেন লাইম লাইটে।

--------------------------------------------------------
আরও পড়ুন: জেট দেখিয়ে মেসিকে কিনতে চেয়েছিল রিয়াল!
--------------------------------------------------------

সম্প্রতি ১৬০ মিলিয়ন ইউরোর রেকর্ড মূল্যে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনায় যোগ দিয়েছেন লিভারপুলের ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফিলিপে কুতিনহো। এর আগে ২২২ মিলিয়ন ইউরোয় বার্সেলোনা ছেড়ে প্যারিস-সেইন্ট জার্মেই-তে (পিএসজি) পাড়ি জমিয়েছেন আরেক ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার, যা ইতিহাসের সেরা দলবদল।

নেইমারের দলবদলের পর তার অবিশ্বাস্য মূল্য নিয়ে গোটা ফুটবল বিশ্বে ঝড় বয়ে গেছে। এবার কুতিনহোর ১৬০ মিলিয়ন মূল্য নিয়েও চলছে সমালোচনার ঝড়।

এরই মধ্যে জার্মানির ফুটবল কিংবদন্তি রুডি ভল্লার বললেন, আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি ছাড়া আর কোনো ফুটবলারই ১০০ মিলিয়ন ইউরোর বেশি পাওয়ার যোগ্য নয়। একমাত্র মেসিই এর চেয়ে বেশি মূল্য পাওয়ার যোগ্যতা রাখে।

রুডি ভল্লার বর্তমানে ফুটবল ক্লাব বেয়ার লিভারকুসেনের পরিচালক।

আরও পড়ুন

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প এবার স্টার সিনেপ্লেক্সে!
২০২৬ বিশ্বকাপে জার্মানির কোচ নাগেলসমান
ইসরায়েলে জার্মানির অস্ত্র বিক্রি বন্ধ চায় নিকারাগুয়া
মেসিকে নিয়ে সুখবর দিলো মায়ামি
X
Fresh