• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

জেট দেখিয়ে মেসিকে কিনতে চেয়েছিল রিয়াল!

স্পোর্টস ডেস্ক

  ১৩ জানুয়ারি ২০১৮, ১৮:৪৫

ক্যাম্প ন্যু থেকেই ক্যারিয়ার শুরু। এখানেই হয়তো শেষ হবে আর্জেন্টাইন ফুটবল জাদুকরের ক্যারিয়ার। বর্তমানে লিওনেল মেসি আর বার্সেলোনা ‘একই বৃন্তে দুটি কুসুম’ হয়ে থেকে গেলেও বাকি দলগুলো ক্যাম্প ন্যু থেকে সেই আর্জেন্টাইন ‘কুসুম’ ছেঁড়ার কম চেষ্টা করেনি। এ নিয়ে পিএসজি, ম্যানচেস্টার সিটি, চেলসি কিংবা ইন্টার মিলানকে ঘিরে রব উঠেছে ইউরোপের ফুটবল বাজারে। তবু জার্মানির প্রভাবশালী সাপ্তাহিক সাময়িকী ‘ডার স্পিয়েগেল’-এর দাবি শুনে চমকে উঠতে হলো। সাময়িকীর দাবি, পাঁচ বছর আগে রিয়াল মাদ্রিদ মেসিকে কেনার চেষ্টা করেছিল!

ইউরোপের কয়েকটি দেশের প্রভাবশালী সংবাদমাধ্যম মিলে অনুসন্ধানী সাংবাদিকতার স্বার্থে ২০১৫ সালে ইউরোপিয়ান ইনভেস্টিগেটিভ কলাবোরেশনস (ইআইসি) গঠন করেছিল। তারই অংশ হিসেবেই ‘ফুটবল লিকস’ ওয়েবসাইটের তথ্য-প্রমাণাদির ওপর ভিত্তি করে মেসিকে নিয়ে এ খবর প্রকাশ করেছে ‘ডার স্পিয়েগেল’—তাদের দাবি, গ্যারেথ বেলকে কেনার আগে রিয়াল নাকি মেসির পেছনে ঘুরেছে!

--------------------------------------------------------
আরও পড়ুন : ভিয়ারিয়ালের বিপক্ষে নামবে রিয়াল মাদ্রিদ
--------------------------------------------------------

২০১৩ সালের ১ সেপ্টেম্বর গ্যারেথ বেলের সঙ্গে চুক্তি করে ফুটবল দুনিয়াকে চমকে দিয়েছিল রিয়াল মাদ্রিদ। বিশ্বকে চমকে দিয়েছিল মূলত চুক্তির অঙ্কটা। ইংলিশ ক্লাব টটেনহাম থেকে এই ওয়েলস উইঙ্গারকে রিয়াল দলে ভেড়ায় তৎকালীন রেকর্ড ১০০ মিলিয়ন ইউরোয়! বেলের মতো একজন খেলোয়াড়কে এতো টাকায় কেনায় ভ্রু কুচকে ছিলেন অনেকেই। কেউ কেউ তো এমনও বলে ফেলেন, এটা স্রেফ টাকার অব্যহার! কেনো বেলের মতো একজনকে ক্রিশ্চিয়ানো রোনালদোর চেয়েও বেশি দামে কিনেছিল রিয়াল?