• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ডাবল সেঞ্চুরি করে নির্বাচকদের মুমিনুলের জবাব

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ জানুয়ারি ২০১৮, ১১:৩৩

টেস্ট স্পেশালিস্ট এর তকমা পাওয়া মুমিনুল হক সর্বশেষ দক্ষিণ আফ্রিকা সফরে স্কোয়াডে ছিলেন। অথচ ৮ বছর পর ঘরের মাঠে অনুষ্ঠিত হতে যাওয়া ত্রিদেশীয় সিরিজে স্কোয়াডে নেই তিনি। তাতে কি, বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ষষ্ঠ আসরের প্রথম রাউন্ডেই ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে স্কোয়াডে না রাখার জবাব দিলেন তিনি।

ফ্র্যাঞ্চাইজিভিত্তিক বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ষষ্ঠ আসরের প্রথম রাউন্ড মাঠে গড়িয়েছে মঙ্গলবার। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে এই রাউন্ডে প্রাইম ব্যাংক সাউথ জোনের মুখোমুখি হয়েছে ইসলামী ব্যাংক ইস্ট জোন।

ইসলামী ব্যাংক ইস্ট জোনের হয়ে প্রথমদিনই সেঞ্চুরি তুলে নেন মুমিনুল হক। দিনশেষে ১৬৯ রানে অপরাজিত ছিলেন তিনি। আজ বুধবার সকালে প্রথম সেশনেই ডাবল সেঞ্চুরি তুলে নেন কক্সবাজারের এই ক্রিকেটার। ২৫৫ বল খেলে ১৯টি চার ও ২ ছক্কায় ডাবল সেঞ্চুরি পূর্ণ করেন তিনি।

প্রথম শ্রেণির ক্রিকেটে এটা অবশ্য মুমিনুলের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি। এর আগে ২০১৫-১৬ মৌসুমে ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগে বগুড়ায় চট্টগ্রাম বিভাগের হয়ে বরিশালের বিপক্ষে ২৩৯ রানের অনবদ্য ইনিংস খেলেছিলেন তিনি। সেটা ছিল তার প্রথম দ্বিশতক।

বিকেএসপিতে মুমিনুলের ব্যাটে ভর করে প্রাইম ব্যাংক সাউথ জোনের বিপক্ষে প্রথম ইনিংসে রানের পাহাড় গড়ছে ইসলামি ব্যাংক ইস্ট জোন। পাঁচ উইকেট হারিয়ে দলীয় স্কোর ইতোমধ্যেই চারশ ছাড়িয়েছে। সেঞ্চুরির অপেক্ষায় উদীয়মান উইকেটরক্ষক-ব্যাটসম্যান জাকির হাসানও।

প্রথম শ্রেণির ক্রিকেটে এর আগে ২টি করে ডাবল সেঞ্চুরি করেছেন ৭ জন। তারা হলেন মার্শাল আইয়ুব, নাজিমউদ্দিন, রকিবুল হাসান, তাইবুর রহমান, রনি তালুকদার, শাহরিয়ার নাফিস, এনামুল হক বিজয়। আজ এই তালিকায় নিজের নাম অন্তর্ভূক্ত করলেন ২৬ বছর বয়সী বাঁহাতি মুমিনুল হকও।

অবশ্য বাংলাদেশে প্রথম শ্রেণির ক্রিকেট ইতিহাসে এটি ৪৫তম ডাবল সেঞ্চুরি।

এএ

আরও পড়ুন

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh