• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

আগুয়েরোতে রক্ষা ম্যানসিটির

স্পোর্টস ডেস্ক

  ১০ জানুয়ারি ২০১৮, ১০:২৫

গত ডিসেম্বরেই কারাবাও কাপের সেমিফাইনাল নিশ্চিত করেছিল ম্যানচেস্টার সিটি। সেখানে তারা প্রতিপক্ষ হিসেবে পেয়েছিল ব্রিস্টল সিটিকে। মঙ্গলবার রাতে সেই ব্রিস্টল সিটির বিপক্ষে হারতে হারতে বেঁচে গেছে গার্দিওলার সিটি। ইনজুরি টাইমে আগুয়েরোর গোলে রক্ষা পায় ম্যানসিটি।

ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে গত রাতে কারাবাও কাপের সেমিফাইনালের প্রথম লেগের ম্যাচে ব্রিস্টল সিটিকে ২-১ গোলে হারিয়েছে তারা। যে কোনো ধরনের প্রতিযোগিতায় ঘরের মাঠে টানা ১৬ জয় পেল পেপ গার্দিওলার দল। ফিরতি গেলে অনাকাঙ্খিত কিছু না ঘটলে কারাবাও কাপের ফাইনাল খেলতে যাচ্ছে স্কাইব্লুজরা।

মঙ্গলবার রাতে ঘরের মাঠে ম্যাচের ৪৪ মিনিটেই পিছিয়ে পরে ম্যানসিটি। এ সময় ব্রিস্টল সিটির ববি রেইডকে পেনাল্টি বক্সের মধ্যে ফাউল করেন ম্যানসিটির জন স্টোনস। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পেনাল্টি থেকে গোল করে ব্রিস্টল সিটিকে এগিয়ে নেন বরি রেইড। তার গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় ব্রিস্টল।


বিরতি থেকে ফিরে ৫৫ মিনিটে সিটিকে ম্যাচে ফেরান কেভিন ডি ব্রুইন। এ সময় মাঝমাঠের একটু সামনে থেকে বল নিয়ে ডি বক্সের সামনে চলে যান কেভিন ডি ব্রুইনি। তার সামনে ব্রিস্টলের দুজন রক্ষণভাগের খেলোয়াড় ছিল। সুযোগ বুঝে বল বাড়িয়ে দেন ডানপ্রান্ত দিয়ে ডি বক্সের মধ্যে ঢোকা রহিম স্ট্রার্লিংকে। তাকে বল বাড়িয়ে দিয়েই দ্রুত ডি বক্সের ভেতরে চলে যান ব্রুইনি। ডানপ্রান্ত থেকে স্টার্লিং তাকে আবার বল ফেরত দেন। বল পেয়েই ডান পায়ে জোরালো শট নেন ব্রুইনি। তার বুলেট গতির শট রুখতে বিস্ট্রলের গোলরক্ষক ফ্রাঙ্ক ফিল্ডিং ডানদিকে ঝাপিয়ে পরেও শেষ রক্ষা করতে পারেননি (১-১)।