• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ফের অস্ট্রেলিয়া শিবিরে পন্টিং

স্পোর্টস ডেস্ক

  ০৯ জানুয়ারি ২০১৮, ১৩:৩৮

অস্ট্রেলিয়া দলের সহকারী কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক অধিনায়ক রিকি পন্টিং।

ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) মঙ্গলবার এই তথ্য নিশ্চিত করেছে। বোর্ডের পক্ষ থেকে জানানো হয়, আগামী মাসে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য এ দায়িত্ব পালন করবেন তিনি।

বর্তমানে দলের হেড কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন ড্যারেন লেহম্যান। তারই সহকারী হিসেবে দায়িত্ব পালন করবেন পান্টার। এদিকে ট্রোয় কোলি ও ম্যাথিউ মোট অন্য সিরিজগুলোতে দলকে সহযোগিতা করবেন।

দলের নিয়মিত সাপোর্ট স্টাফ গ্র্যায়েম হিক, ডেভিড সাকার ও ব্র্যাড হ্যাডিন মার্চ থেকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শুরু হওয়া চার ম্যাচের টেস্ট সিরিজের প্রস্তুতিতে সহযোগিতা করার কারণে নতুন ভাবে পন্টিং, কোলি ও মোটকে দলের সঙ্গে যুক্ত করা হয়েছে।

এর আগে লেহম্যান বলেছিলেন ২০১৯ সালে তার সঙ্গে অসি বোর্ডের চলতি চুক্তির মেয়াদ শেষ হয়ে গেলে তিনি আর চুক্তি নবায়ন করবেন না। সেক্ষেত্রে তার সম্ভাব্য উত্তরসূরি হিসেবে অনেকেই পন্টিংকে বিবেচনা করছেন।

গত বছর শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে পন্টিং অস্ট্রেলিয়ার সঙ্গে কাজ করেছেন। ছোট ফর্মেটের ক্রিকেটে পন্টিংয়ের বিশাল অভিজ্ঞতা রয়েছে। ২০০৫ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়া প্রথম টি-টোয়েন্টি ম্যাচটিতে তিনি দলের নেতৃত্বে ছিলেন। এরপর ২০০৭ ও ২০০৯ সালে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনি অস্ট্রেলিয়াকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন।

এ সম্পর্কে পন্টিং বলেছেন, শ্রীলঙ্কার বিপক্ষে গত বছর টি-টোয়েন্টি দলের সঙ্গে কাজ করাটা আমি দারুণ উপভোগ করেছিলাম। আর এখন ড্যারেন, ট্রোয়, ম্যাথিউর সঙ্গে কাজ করতে মুখিয়ে আছি। ধারাভাষ্যকার হিসেবে বিগ ব্যাশ লিগে কাজ করতে গিয়ে আমি লক্ষ্য করেছি এই ধরনের ফর্মেটে আমাদের অসাধারণ কিছু প্রতিভা রয়েছে। ত্রিদেশীয় সিরিজে খেলোয়াড়দের সামনে নিজেদের যোগ্যতা প্রমাণের সুযোগ থাকবে।

ত্রিদেশীয় সিরিজে অস্ট্রেলিয়া আগামী ৩ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডের বিপক্ষে সিডনিতে ও ১৬ ফেব্রুয়ারি অকল্যান্ডে এবং ইংল্যান্ডের বিপক্ষে ৭ ফেব্রুয়ারি হোবার্টে ও ১০ ফেব্রুয়ারি মেলবোর্নে মুখোমুখি হবে।

ওয়াই/পি

আরও পড়ুন

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh