• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

আম্মুর পছন্দেই বড় চুল: এনামুল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ জানুয়ারি ২০১৮, ১০:৪১

দীর্ঘদিন পর দলে ডাক পেয়েছেন এনামুল হক বিজয়। জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কার বিরুদ্ধে ত্রিদেশীয় সিরিজের প্রথম দুই ম্যাচের ১৬ সদস্যের মধ্যেও আছেন তিনি। প্রায় তিন বছর ধরে জাতীয় দলের বাইরে থাকলেও ঘরোয়া লিগে ছিলেন উজ্বল। পাশাপাশি নিজের লুকেও এনেছেন বেশ পরিবর্তন।

সোমবার মিরপুর শের-ই-বাংলায় অনুশীলনের পর সাংবাদিকদের মুখোমুখি হন এনামুল।

বড় চুল নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, আসলে চুল বড় রাখা আমার আম্মুর খুব পছন্দের। বাবা যদিও পছন্দ করেন না। তবে আম্মু পছন্দ করেন। আম্মুর জন্যই রাখা। আম্মু বলছে যে চুল বড়ই থাক।

চুল বড় রাখায় কাউকে অনুসরণ করছেন কি না এমন প্রশ্নে জবাবে তিনি বলেন, সেরকম কিছু না। তবে জার্সি নম্বর দেখে সেটা মনে হতে পারে। কিন্তু তা নয়। গতকালও এটা নিয়ে কথা হয়েছে। আম্মু বলল, চুল থাকুক। চুল নিয়ে চিন্তা করার দরকার নাই। বড়ই থাক। মন দিয়ে খেল। দলের জন্য ভালো কিছু করার চেষ্টা কর। পরে যদি মনে চায় ফেলে দিও।

বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি রানের গড় এ ব্যাটসম্যানের। ৩০ আন্তর্জাতিক ম্যাচে ২৭টি ইনিংসে তার গড় রান ৩৫.১৮। গুঞ্জন আছে জাতীয় দলের সাবেক কোচ চন্ডিকা হাথুরেসিংহের কারণেই তিনি দলে ফিরতে পারেননি!

চন্ডিকা হাথরুসিংহে আপনার ব্যাটিং পছন্দ করতেন না বলে শোনা যায়, এমন প্রশ্নের জবাবে এনামুল বলেন, ওইভাবে কখনো ভাবিনি। একজন একজনকে অপছন্দ করতেই পারে। এটা জোর করে কিছু হয় না। আমার জন্য পারফর্ম করে যাওয়াই গুরুত্বপূর্ণ ব্যাপার। আমার বিশ্বাস ছিলই। কোচের বিষয়ে তাই চিন্তা ছিল না। কেউ আসবে, কেউ যাবে; কিন্তু আমাকে খেলে যেতেই হবে।

জাতীয় দলে জায়গা পাবার বিষয়ে এনামুল বলেন, ছোটবেলা থেকেই চেষ্টা করি যেখানেই খেলি, বড় কিছু করার। তাই সব সময়ই অনেক বড় কিছু করার চেষ্টা করি। এ জন্যই মনে হয়েছে যে, আগের বছরের চেয়ে যদি এবার ভালো কিছু করতে পারি, তাহলে হয়তো ভালো হবে। এই জিনিসটাই কাজ করে।

ওয়াই/জেএইচ

ত্রিদেশীয় সিরিজে ফিরছেন এনামুল?

জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে খেলবেন এনামুল

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সরকার গ্রামকে শহরে রূপান্তরের কাজ করছেন : এনামুল হক শামীম
‘বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল বলেই বাংলাদেশ সৃষ্টি হয়েছে’
শেখ হাসিনাই বাংলাদেশের উন্নয়ন-অগ্রযাত্রার রুপকার : শামীম
শেখ হাসিনা ভবিষ্যৎ প্রজন্মের জন্য কাজ করছেন : এনামুল হক শামীম 
X
Fresh