• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

তিন সপ্তাহ পেছালো কুতিনহোর অভিষেক

স্পোর্টস ডেস্ক

  ০৮ জানুয়ারি ২০১৮, ১৯:৫৪

বার্সেলোনায় খেলাটা ছিল স্বপ্নের। সেই স্বপ্ন পূরণের পর পরই শুনতে হল দুঃসংবাদ। সেই সঙ্গে বার্সেলোনা ভক্তদের জন্য অপেক্ষার প্রহর বাড়িয়ে দিলেন ফিলিপ্পে কুতিনহো। লিভারপুলে পাওয়া চোট পিছিয়ে দিলো তার অভিষেক।

ন্যু ক্যাম্পে খেলতে নামার আগেই চোটে পড়েছিলেন ব্রাজিলিয়ান তারকা। হিপ ইনজুরিতে পড়ে আপাতত তিন সপ্তাহ খেলা হবে না বর্তমান বিশ্বের দ্বিতীয় দামি ফুটবলারের। খুব সম্ভবত ফেব্রুয়ারির আগে কাতালানদের জার্সিতে অভিষেক হচ্ছে না তার।

স্প্যানিশ সংবাদ মাধ্যম মার্কা জানাচ্ছে, কুতিনহো লিভারপুল থেকে চোট নিয়েই বার্সায় এসেছেন। সবকিছু ঠিক থাকলে ৪ ফেব্রুয়ারি এস্পানিয়লের বিপক্ষে মাঠে নামতে পারবেন।

সোমবার দর্শকদের সামনে আনুষ্ঠানিকভাবে তাকে পরিচয় করিয়ে দেয়া হয় ন্যু ক্যাম্পে। তার আগে করা মেডিক্যাল পরীক্ষায় শুনেছেন এ দুঃসংবাদ।

বার্সেলোনা কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করে বলেছে, ডান ঊরুর চোটে ভুগছেন ২৫ বছর বয়সী মিডফিল্ডার, যাতে ধারণা করা হচ্ছে তিন সপ্তাহ মাঠের বাইরে থাকতে হতে পারে তাকে। এই চোটের কারণেই এভারটনের বিপক্ষে লিভারপুলের জার্সিতে শেষ ম্যাচ খেলা হয়নি কুতিনহোর।

বার্সেলোনার দেয়া বিবৃতিতে জানানো হয়েছে, বৃহস্পতিবার সেল্টা ভিগোর বিপক্ষে কোপা দেল রে’র শেষ ষোলোর দ্বিতীয় লেগ মিস করবেন কুতিনহো। পাশাপাশি যদি বার্সেলোনা প্রতিযোগিতাটির কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে, তাহলে শেষ আটের দুই লেগেও মাঠের বাইরে থাকতে হতে পারে। এছাড়া রিয়াল সোসিয়েদাদ ও রিয়াল বেতিসের বিপক্ষে লা লিগার ম্যাচ দুটিও খেলতে হতে পারে ব্রাজিলিয়ান তারকাকে ছাড়া। ঘরের মাঠে আলাভেসের বিপক্ষেও অনিশ্চিত তিনি। যদি তাই হয়, তাহলে ৪ ফেব্রুয়ারি এস্পানিওলের বিপক্ষে লিগ ম্যাচ দিয়ে বার্সেলোনার জার্সিতে অভিষেক হবে তার।

গত শনিবার কুতিনহোকে ন্যু ক্যাম্পে টানার বিষয়টি নিশ্চিত করে বার্সেলোনা। নেইমার (২২২ মিনিয়ন ইউরো) ও কিলিয়ান এমবাপের (ধারের নামে ১৮০ মিলিয়ন ইউরো) পর ব্রাজিল তারকাকে কেনা ১৬০ মিলিয়ন ইউরোই বিশ্বের তৃতীয় দামী ফুটবলার বানিয়েছে কুতিনহোকে।

২০১৩ সালের জানুয়ারিতে ইন্টার মিলান থেকে লিভারপুলে নাম লেখান কুতিনহো। তখন তার দল পরিবর্তনের খরচ ছিল মাত্র ৮.৫ মিলিয়ন পাউন্ড।

চলতি প্রিমিয়ার লিগে কুতিনহো লিভারপুলের হয়ে ১৪ ম্যাচে নিজে ৭ গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন ৭ গোল।

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জিতেও কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় লিভারপুলের
ম্যাচ হেরে রেফারিকে কাঠগড়ায় তুললেন জাভি
ঘটনাবহুল ম্যাচে বার্সাকে কাঁদিয়ে সেমিতে পিএসজি
রিয়াল-বার্সেলোনার কষ্টার্জিত জয়
X
Fresh