• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বাংলাদেশ ক্রিকেট লিগ শুরু হবে মঙ্গলবার

স্পোর্টস ডেস্ক

  ০৭ জানুয়ারি ২০১৮, ২১:৪৮

বাংলাদেশ ক্রিকেট লিগ ষষ্ঠ আসর শুরু হচ্ছে মঙ্গলবার (৯ জানুয়ারি)। এই আসরে লড়বে বিসিবি(উত্তরাঞ্চল), ওয়ালটন(মধ্যাঞ্চল), প্রাইম ব্যাংক(দক্ষিণাঞ্চল) ও ইসলামী ব্যাংক(পূর্বাঞ্চল)।

রোববার ষষ্ঠ আসরের প্রথম তিন রাউন্ডের সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি)।

প্রথম রাউন্ডে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে উত্তরাঞ্চলের মুখোমুখি হবে মধ্যাঞ্চল। বিকেএসপিতে দক্ষিণাঞ্চলের বিপক্ষে লড়বে পূর্বাঞ্চল।

১৫ জানুয়ারি দ্বিতীয় রাউন্ডে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে উত্তরাঞ্চলের বিপক্ষে মাঠে নামবে পূর্বাঞ্চল। বিকেএসপিতে পরস্পরের মুখোমুখি হবে দক্ষিণাঞ্চল ও মধ্যাঞ্চল।

২১ জানুয়ারি তৃতীয় রাউন্ডে রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে উত্তরাঞ্চল খেলবে দক্ষিণাঞ্চলের বিপক্ষে। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে পূর্বাঞ্চলের বিপক্ষে লড়বে মধ্যাঞ্চল।

এবারের আসরে প্রতিটি জয়ের জন্য মিলবে ১০ পয়েন্ট। ম্যাচ টাই হলে পাঁচ এবং ড্র হলে তিন পয়েন্ট মিলবে। পরিত্যক্ত ম্যাচে মিলবে তিন পয়েন্ট।

দুই দলের প্রথম ইনিংসে মিলবে ব্যাটিং-বোলিং বোনাস পয়েন্ট। ব্যাটিংয়ে পাওয়া যাবে সর্বোচ্চ পাঁচ পয়েন্ট। ব্যাটিংয়ে ২৫০ থেকে ২৯৯ পর্যন্ত রানের জন্য দুই পয়েন্ট, ৩০০ থেকে ২৪৯ রানের জন্য তিন পয়েন্ট। ৩৫০ থেকে ৩৯৯ রানের জন্য চার পয়েন্ট, চারশো বা তার বেশি রানের জন্য পাঁচ পয়েন্ট।

বোলিংয়ে পাওয়া যাবে সর্বোচ্চ তিন পয়েন্ট। তিন থেকে পাঁচ উইকেটের জন্য এক পয়েন্ট, ছয় থেকে আট উইকেটের জন্য দুই পয়েন্ট। ৯-১০ উইকেটের জন্য তিন পয়েন্ট।

প্রথম ইনিংসে লিড নিতে পারলে পাওয়া যাবে এক পয়েন্ট। বোনাস পয়েন্টের জন্য দুই দলের প্রথম ইনিংস শেষ হতে হবে। একম্যাচ থেকে কোনো দল সর্বোচ্চ ১৯ পয়েন্ট পেতে পারে।

কে/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টিভিতে আজকের খেলা
যেসব ক্রিকেটারকে সেনাবাহিনীর ট্রেনিংয়ে পাঠাচ্ছে পাকিস্তান
অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরলেন আমির
জন্মদিনে নিজের চাওয়া নিয়ে যা বললেন সাকিব
X
Fresh