Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২, ৪ মাঘ ১৪২৮

টঙ্গী(গাজীপুর) প্রতিনিধি

  ০৪ জানুয়ারি ২০১৮, ১৬:৩১
আপডেট : ০৪ জানুয়ারি ২০১৮, ১৬:৪৫
discover

নবম আর্চারি প্রতিযোগিতা শুরু

বাংলাদেশ আর্চারি ফেডারেশনের ব্যবস্থাপনায় ও সিটি গ্রুপ এর পৃষ্ঠপোষকতায় বুধবার দুপুরে টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামের আর্চারি প্রশিক্ষণ কেন্দ্রে ৩২ দল নিয়ে শুরু হয়েছে ৯ম জাতীয় আর্চারি চ্যাম্পিয়নশিপ ২০১৭।

উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জাতীয় চ্যাম্পিয়নশিপের উদ্বোধন করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি জাহিদ আহসান রাসেল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকেন সিটি গ্রুপের নির্বাহী পরিচালক শোয়েব মো. আসাদুজ্জামান, বাংলাদেশ আর্চারি ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দিন আহমেদ চপল, ফেডারেশনের সহ-সভাপতি আনিসুর রহমান দিপু, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান সিটি গ্রুপের সিনিয়র ডেপুটি ব্রান্ড ম্যানেজার রুবাইয়াত আহমেদ ও চ্যাম্পিয়নশীপ এর প্রধান সমন্বয়ক ফারুকী ঢালী।

আজ বৃহস্পতিবার বিকেলে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করবেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মো. আসাদুল ইসলাম।

এবারের জাতীয় আর্চারি চ্যাম্পিয়নশিপে রিকার্ভ ও কম্পাউন্ড বিভাগে ৩২টি দলের সর্বমোট ১৭২ জন আর্চার অংশগ্রহণ করছে। এর মধ্যে রিকার্ভ ডিভিশনে ৬৩ জন পুরুষ ও ২৫ জন নারী এবং কম্পাউন্ড বিভাগে ২৯ জন পুরুষ ও ১৯ জন নারী অংশ নিচ্ছে। রিকার্ভ ও কম্পাউন্ড ডিভিশনে পুরুষ একক ও দলীয়, মহিলা একক ও দলীয় এবং মিশ্র দলীয় ইভেন্টে প্রতিযোগিরা অংশ নিয়েছেন। ১০টি স্বর্ণ, ১০টি রৌপ্য ও ১০টি ব্রোঞ্জ পদকের লড়াইয়ে আর্চাররা মাঠে নেমেছেন।

এবারের আসরে মোট ৩২টি দল অংশগ্রহণ করছে। দলগুলো হলো: ঢাকা জেলা ক্রীড়া সংস্থা, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা, নড়াইল জেলা ক্রীড়া সংস্থা, বাংলাদেশ আনসার, ভিডিপি, বিকেএসপি, ঢাকা আর্মি আর্চারি ক্লাব, এএসপিটিএস আর্চারি ক্লাব, বর্ডার গার্ড বাংলাদেশ, বাংলাদেশ বিমান বাহিনী, ঢাকা মেরিনার ইয়াংস ক্লাব, দন্তেস সমাজ সেবা সংগঠন, বাংলাদেশ এক্স-ক্যাডেট ওয়েলফেয়ার ট্রাস্ট, মহাস্থান আর্চারি ক্লাব, মৌচাক সংঘ, তীরন্দাজ সংসদ, গাজী ট্যাংকস, ওল্ড আইডিয়ালস অ্যাসোসিয়েশন, সাবু স্মৃতি সংসদ, উত্তরা আর্চারি ক্লাব, চুয়াডাঙ্গা আর্চারি ক্লাব, ওয়াহেদ আর্চারি ক্লাব, কোয়ান্টাম স্পোর্টিয়াম, এসটি আর্চারি ক্লাব, গ্রীণ উড ক্লাব, সৃষ্টি আর্চারি ক্লাব, বসতি আর্চারি ক্লাব, টিম ব্লেজার বিডি, ডিজাইন জোন,বাংলাদেশ পুলিশ।

অংশগ্রহণকারী ৩২টি ক্লাবের মধ্যে এবারই প্রথমবারের মতো জাতীয় চ্যাম্পিয়নশিপে অংশ নিয়েছে বাংলাদেশ বিমান বাহিনী।

এএ/ওয়াই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS