• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ক্রিস্টালে থামলো সিটির জয়রথ

স্পোর্টস ডেস্ক

  ০১ জানুয়ারি ২০১৮, ১০:৪০

অপ্রতিরোধ্য সিটিকে কেউই আটকাতে পারছিল না। সামনে যেই আসতো সে উড়ে যেত। অবশেষে জয়রথ থামাতে বাধ্য হলো সিটি। আর তাদের জয়রথের লাগাম টেনে ধরলো ক্রিস্টাল প্যালেস। গত ২২ আগস্ট এভারটনের সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল সিটিজেনরা। এরপর টানা ১৮ ম্যাচে জয় পায় তারা।

প্রিমিয়ার লিগের টানা জয়ের রেকর্ড আগেই নিজেদের করে নিলেও সামনে ছিল ইউরোপের শীর্ষ লিগগুলোর মধ্যে বায়ার্নের ১৯ জয়ের রেকর্ড। তবে ১৮তেই থামলো ম্যানচেস্টার সিটি। ২০১৩-১৪ মৌসুমে ১৯ ম্যাচে জয়ের রেকর্ড গড়ে বায়ার্ন। রোববার বছরের শেষ ম্যাচে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে গোল শূন্য ড্র করেছে গার্দিওলার শিষ্যরা। গত মৌসুমে দুইবারের দেখায় ক্রিস্টালকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছিল ম্যানসিটি।

প্রিমিয়ার লিগের ২১ ম্যাচ শেষে ৫৯ পয়েন্ট নিয়ে সবার উপরে সিটি। তাদের চেয়ে অনেক পিছিয়ে দুইয়ে থাকা চেলসি। ব্লুজদের চেয়ে ১৪ পয়েন্ট এগিয়ে রয়েছে সিটি। তিনে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। তাদের অর্জন ৪৪ পয়েন্ট। চার ও পাঁচে যথাক্রমে লিভারপুল এবং আর্সেনাল।

ক্রিস্টালের মাঠ শেলহার্স্ট পার্কে এই ড্রয়ের সঙ্গে ইনজুরি দুশ্চিন্তায় পড়েছেন গার্দিওলা। গ্যাব্রিয়েল জেসুস প্রথমার্ধে মাঠ ছেড়েছেন অশ্রুসিক্ত হয়ে। ম্যাচের শেষ দিকে ইনজুরিতে পড়ে স্ট্রেচারে করে ড্রেসিংরুমে ফিরেছেন কেভিন ডি ব্রুইন।

অবশ্য ড্রয়ের হতাশা ছাপিয়ে ম্যানসিটিকে বরণ করে নিতে হতো হারকে। ভাগ্যিস এডারসন মোরায়েস দুর্দান্ত প্রচেষ্টায় ক্রিস্টালের পেনাল্টি রুখে দিয়েছিলেন! ইনজুরি সময়ের দ্বিতীয় মিনিটে রহিম স্টারলিংয়ের ফাউলের শিকার হন জাহা। বিতর্কিত পেনাল্টির সিদ্ধান্ত জানান রেফারি। লুকা মিলিভোজেভিচের মাঝামাঝি নেয়া শট পা দিয়ে ঠেকিয়ে দেন ম্যানসিটির ব্রাজিলিয়ান গোলরক্ষক।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের তৃতীয় মিনিটে এগিয়ে যেতে পারত সিটি। গোল করার মত বিপজ্জনক জায়গায় বল পেয়েও শট লক্ষ্যে রাখতে পারেননি বের্নার্দো সিলভা। ম্যাচের দশম মিনিটে গোলের সুযোগ পেয়েছিল স্বাগতিক প্যালেসও। তবে বেনটেকের শট ফিরিয়ে দেন মানগালা।

ম্যাচের ২৩ মিনিটে বড় এক ধাক্কা খায় সিটি। চোট পেয়ে মাঠ ছাড়েন তরুণ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড জেসুস। বদলি নামা আগুয়েরো গোল প্রায় পেয়েই যাচ্ছিলেন। ২৯তম মিনিটে তার শট লাগে পোস্টে।

বিরতি থেকে ফিরে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে সিটি। ম্যাচের ৬২ মিনিটে আগুয়েরোর হেড ঠেকিয়ে দলকে বাঁচান স্বাগতিক গোলরক্ষক। পরের মিনিটে লেরয় সানের শট ঠেকিয়ে দেন তিনি।

পাল্টা আক্রমণে গোলের সুযোগ পেয়েছিল স্বাগতিক শিবিরও। তবে টাউনসেন্ডের নেওয়া শট লক্ষ্যভ্রষ্ট হয়। ম্যাচের শেষ মিনিটে সবচেয়ে বড় সুযোগ হারায় প্যালেস। ডি-বক্সে উইলফ্রেড জাহাকে স্টার্লিং ফাউল করলে পেনাল্টি পায় স্বাগতিকরা। শট নেন মিলোসেভিচ, ঝাঁপিয়ে তার শট ঠেকিয়ে দেন ব্রাজিলিয়ান গোলরক্ষক এদেরসন। বাকি সময় আর গোল না হলে ড্র নিয়েই মাঠ ছাড়ে দুই দল।

এএ/এ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ম্যান সিটির ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ইতালিয়ান ফুটবল সাম্রাজ্যে ইন্টার মিলান
টিভিতে আজকের খেলা
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
X
Fresh