• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

রিয়ালের পথ চেয়ে হ্যাজার্ড!

স্পোর্টস ডেস্ক

  ৩০ ডিসেম্বর ২০১৭, ১৮:৪৯

বার্সেলোনা কিংবা রিয়াল মাদ্রিদ স্বপ্নের দুটি ক্লাব। যে কারো স্বপ্ন থাকে এ দল দুইটির প্রতিনিধিত্ব করতে। এমনটাই করেছেন চেলসির এডেন হ্যাজার্ড। আর একদিন পর থেকেই উন্মুক্ত হচ্ছে শীতকালীন দলবদলের বাজার। আশায় রয়েছেন রিয়াল তাকে ডাকবে। আর তিনি তা লুফে নিবেন।

ইংলিশ প্রিমিয়ার লিগ ক্লাব চেলসির এক প্রকার ঘরের ছেলেই হয়ে গিয়েছিলেন বেলজিয়ান ফুটবলার হ্যাজার্ড। সেই চেলসির সঙ্গেই এবার সম্পর্ক চুকে-বুকে ফেলার ঘোষণা দিয়েছেন তিনি। নতুন চুক্তির প্রস্তাব দিয়েছিল চেলসি। ইতোমধ্যে তিনি তা প্রত্যাখ্যান করেছেন বলে জানিয়েছেন বেলজিয়ান এ তারকার বাবা। রিয়াল মাদ্রিদে যাওয়ার পথ পরিষ্কার রাখতেই নাকি হ্যাজার্ডের এই সিদ্ধান্ত।

রিয়ালে গেলে বৈরি পরিবেশের মুখোমুখি হতে পারেন তিনি। কারণ, তার ওপর ক্ষিপ্ত রোনালদো৷ হ্যাজার্ড রোনালদোকে নয় সেরা ফুটবলার বলেছিলেন মেসিকে৷ কয়েক সপ্তাহ ধরেই বেলজিয়ান ফরোয়ার্ডের বার্নাব্যুতে যোগ দেয়ার জল্পনা-কল্পনা চলছে। কিছুদিন আগে খোদ হ্যাজার্ডই মন্তব্য করেছিলেন, ‘আমি জিনেদিন জিদানের কোচিংয়ে খেললে গর্বিত হব’- আর তাতেই জল্পনাটা বাস্তবতার দিকে মোড় নিল।

ফ্রান্সের ক্লাব লিলের একাডেমিতে ফুটবলের তালিম নিয়েছিলেন। ২০০৭ সালে লিলের সিনিয়র দলে খেলতে শুরু করেন। ২০১১ সালে লিলের হয়ে শিরোপাও জিতেন তিনি। ২০১২ সালে তিনি ফ্রান্সের ক্লাব লিলে থেকে চেলসিতে যোগ দেন। গত মৌসুমে চেলসির প্রিমিয়ার লিগ জেতার পথে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন হ্যাজার্ড। চলতি মৌসুমের শুরুতে সময় খুব একটা ভালো না কাটলেও পরে ফিরেছেন নিজের ছন্দে।

চেলসিতে যোগ দেয়ার পর চারবার ব্যালন ডি’অরের ৩০ জনের সংক্ষিপ্ত তালিকায় ছিলেন। ব্লুজদের হয়ে ২০১৫ ও ২০১৭ সালে শিরোপা জিতেন তিনি। এবার চেলসি ছেড়ে কোথায় যান সেটাই দেখার বিষয়। নাকি বেশি মূল্যে চেলসির সঙ্গেই শেষ মুহূর্তে চুক্তি নবায়ন করেন সেটাও দেখার অপেক্ষায় ফুটবলপ্রেমীরা।

বার্সায় যেমন মেসি, রিয়ালে যেমন রোনালদো, তেমনই চেলসির ব্র্যান্ড হয়ে উঠেছেন হ্যাজার্ড৷ তাই তাকে যেভাবেই হোক ধরে রাখতে মরিয়া স্ট্যামফোর্ড ব্রিজের ক্লাব।

কিন্তু ২৬ বছরের হ্যাজার্ডের মন লা লিগায়। রিয়াল কিছুদিন আগেও নেইমারকে নেয়ার দিকে ঝুঁকি নিয়েছিল। কিন্তু রোনালদো তাতে প্রচণ্ড ক্ষিপ্ত হওয়ায় অন্য নাম নিয়ে ভাবা শুরু হয়। সেখানে জিদানের ভোট পান হ্যাজার্ড। আর তাই তাকে এখন নিতে মরিয়া রিয়াল। কিন্তু এখন কী করবেন রোনালদো? সেই প্রশ্নটা বড় হয়ে দেখা দিচ্ছে।

২০১৭-১৮ মৌসুমেও সব মিলিয়ে বেলজিয়াম তারকা পারফরম্যান্সের ধারা সচল রেখেছেন। এমন খেলোয়াড়কে চেলসি ছাড়তে চাইবে কেন? যদিও ২০২০ পর্যন্ত চুক্তি থাকা হ্যাজার্ড নবায়ন করতে রাজি হয়নি বলে জানিয়েছেন তার বাবা।

বেলজিয়াম সংবাদমাধ্যম ‘লে সোর’কে দেয়া সাক্ষাৎকারে চেলসি তারকার বাবা থিয়েরি বলেছেন, আমার ছেলে চেলসির নতুন চুক্তিতে সাক্ষর করছে না। এই চুক্তি ২০২০ সাল পর্যন্ত।

কেন করছেন না হ্যাজার্ড। তার সদুত্তর পাওয়া যায়নি ইডেনের বাবার মুখে। বরং রিয়াল জল্পনা ধামাচাপা দিতেই তিনি বলেছেন, চেলসির চুক্তিতে সই করেনি মানে সে রিয়ালে সই করে ফেলেছে এ কথা বলছি না। গত ৬ মৌসুমে ১৯১ ম্যাচে গোল করেছেন ৬২টি।

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চেলসির জালে আর্সেনালের গোল উৎসব
ইতালিয়ান ফুটবল সাম্রাজ্যে ইন্টার মিলান
টিভিতে আজকের খেলা
‘অন্যায়ের শিকার হয়েছে বার্সেলোনা’
X
Fresh