• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

হারের বৃত্তে টি-টোয়েন্টি চ্যাম্পিয়নরা

স্পোর্টস ডেস্ক

  ২৯ ডিসেম্বর ২০১৭, ১৪:৪১

বর্তমান সময়ের টি-টোয়েন্টির চ্যাম্পিয়ন তারা। কিন্তু নিউজিল্যান্ড ট্যুরে এসে কোনো ফরম্যাটেই নিজেদের জাত চেনাতে পারছে না ক্যারিবীয়রা। ইতোমধ্যে টেস্ট ও ওয়ানডেতে হোয়াইটওয়াশ হয়েছে। সমর্থকদের প্রত্যাশা ছিল টি-টোয়েন্টি নিয়ে। কিন্তু প্রথম ম্যাচেও সেই হারের বৃত্তে রয়ে গেলো বিশ্ব চ্যাম্পিয়নরা। ক্যারিবীয়দের ভাগ্য ফিরল না তাদের পছন্দের ফরম্যাটেও।

টি-টোয়েন্টির রাজা বলা হলেও নেলসনে দেখা মিলল না রাজ প্রতাপের। আরেকটি বিবর্ণ পারফরম্যান্সে শুক্রবার প্রথম টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের কাছে ৪৭ রানে হেরেছে ওয়েস্ট ইন্ডিজ। নিয়মিত খেলোয়াড়দের কয়েকজনকে বিশ্রাম দিয়েছিল নিউজিল্যান্ড। তারপরও প্রথম টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছে স্বাগতিকরা। সফরে এ নিয়ে টানা ষষ্ঠ ম্যাচ হারলো ক্যারিবীয়রা। তিন ম্যাচের সিরিজে নিউজিল্যান্ড এগিয়ে গেল ১-০ ব্যবধানে।

নেলসনে শুক্রবার টসে জিতে শুরুতে ফিল্ডিং নিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। ব্যাট করতে নেমে ৫ রানে ওপেনার মার্টিন গাপটিলকে ফেরান ক্যারিবীয় পেসার জেরম টেলর। দ্বিতীয় উইকেটে কলিন মুনরো ও গ্লেন ফিলিপস ৮৬ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহের ভিত্তি এনে দেন। মুনরো ৩৭ বলে ৫৩ রান করেন।

আগের দুই টি-টোয়েন্টিতে সব মিলিয়ে ১৬ রান করা ফিলিপস পান নিজের প্রথম ফিফটি। ৪০ বলে করেন ৫৫ রান। ম্যাচ সেরা এই খেলোয়াড় ৪টি চারের সঙ্গে হাঁকান দুটি ছক্কা।

দ্রুত কয়েকটি উইকেট হারালেও শেষ দিকে রস টেইলর, মিচেল স্যান্টনারের ছোট ছোট অবদানে দুইশ রানের কাছাকাছি যায় নিউজিল্যান্ডের সংগ্রহ। ব্যাটিংয়ে বোঝা যায়নি কেন উইলিয়ামসনের অভাব।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ২টি করে উইকেট নেন জেরম টেলর আর ক্রেইগ ব্রেথওয়েট। একটি করে শিকার স্যামুয়েল বদ্রি, অ্যাশলি নার্স আর কেসরিক উইলিয়ামসের।

জবাবে খেলতে নেমে সেভাবে মোমেন্টাম পাল্টাতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। ক্রিস গেইল থেকে শুরু করে আন্দ্রে ফ্লেচার, কার্লোস ব্র্যাথওয়েটসহ সবাই ব্যর্থতার পরিচয় দিয়েছেন। ১০ ওভারে এক পর্যায়ে রান ছিল ৩ উইকেটে ৬১ রান। ততক্ষণে রান প্রয়োজন ওভারপ্রতি ১২। সময় যত গড়িয়েছে ততই চাপে পড়েছে ক্যারিবীয় ব্যাটসম্যানরা।

তাই নিয়মিত বিরতিতে উইকেট পতনে ১৯ ওভারে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। সর্বোচ্চ ২৭ রান আসে আন্দ্রে ফ্লেচারের ব্যাট থেকে। এছাড়া ২০ রানে অপরাজিত থাকেন অ্যাশলে নার্স। শেষদিকে তাকে দ্রুত রান তোলার চেষ্টায় ছিলেন জেরোম টেইলর। ১২ বলে করেন ২০ রান। তাতে ছিল ৩টি চার ও একটি ছয়। কিন্তু তাতেও হার এড়াতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ।

নিউজিল্যান্ডের পক্ষে তিনটি করে উইকেট নেন সেথ র‌্যান্স ও টিম সাউদি। দুটি নেন ডগ ব্র্যাসওয়েল।

এএ/এ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তীরে এসে তরী ডুবলো পাকিস্তানের, সিরিজে এক হাত নিউজিল্যান্ডের
প্রস্তুতি ক্যাম্পে যোগ দিতে চট্টগ্রামে পৌঁছেছেন ক্রিকেটাররা
টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের লক্ষ্য নিয়ে যা বললেন সাকিব
শাহিনের চোখে টি-টোয়েন্টির ব্র্যাডম্যান রিজওয়ান
X
Fresh