• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

টি-টোয়েন্টি থেকে নাম প্রত্যাহার করলেন পোলার্ড

স্পোর্টস ডেস্ক

  ২৮ ডিসেম্বর ২০১৭, ১৯:৫২

নিউজিল্যান্ড সফরে টেস্ট ও ওয়ানডে দুই সিরিজেই হোয়াইটওয়াশ হয়েছে ওয়েস্ট ইন্ডিজ। কোনো রকম প্রতিরোধ গড়তে পারেনি তারা। সিরিজ দুটির দুঃস্মৃতি ভুলে অবশ্য সামনে তাকাতে হচ্ছে তাদের। শুক্রবার থেকেই শুরু হচ্ছে দুই দলের মধ্যে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। কিন্তু সিরিজ শুরুর আগে নিজেকে স্কোয়াড থেকে সরিয়ে নিয়েছেন কাইরন পোলার্ড। বলা চলে টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে বড়সড় ধাক্কাই খেলো ক্যারিবীয়রা।

নিউজিল্যান্ড সফরে ক্যারিবীয়দের স্কোয়াড পরিবর্তন করতে হয়েছে বেশ কয় বারই। ইনজুরি হানা দিয়েছে বার দুয়েক। এর আগে টি-টোয়েন্টি সিরিজে থাকলেও ব্যক্তিগত কারণ দেখিয়ে নিজেকে প্রত্যাহার করে নেন সুনিল নারিন। এবার টি-টোয়েন্টি লড়াই শুরুর আগে নাম প্রত্যাহার করলেন পোলার্ডও। কখনো সাদা পোশাকের ম্যাচ অর্থাৎ টেস্ট ক্রিকেট না খেলা এই ক্রিকেটার বিশ্বের বিভিন্ন দেশে ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগ খেলে বেড়ান। কিউইদের বিপক্ষে সদ্য শেষ হওয়া ওয়ানডে দলেও অবশ্য ছিলেন না পোলার্ড। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ১০১টি ওয়ানডে ও ৫৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন পোলার্ড।

ক্রিকেটের সংক্ষিপ্ত ভার্সনে বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ায় টেস্ট ও ওয়ানডের ব্যর্থতা ভুলে ওয়েস্ট ইন্ডিজ শক্ত চ্যালেঞ্জ ছুঁড়ে দেবে বলে মনে করছেন নিউজিল্যান্ড কোচ মাইক হেসন।

তার ভাষায়, 'এই ফরম্যাটে নিঃসন্দেহে তাদের ব্যাটিং লাইন আপ শক্তিশালী। টপ এবং মিডল অর্ডারে তাদের বেশ কিছু ব্যাটসম্যান আছে যারা আইপিএল-বিপিএলে খুব ভালো করছে। নিঃসন্দেহে তারা আমাদের একটা চ্যালেঞ্জ ছুঁড়ে দেবে।

পোলার্ডের সরে যাওয়া ছাড়াও আরেকটি পরিবর্তন আসছে ক্যারিবীয় দলে। সাইড স্ট্রেইন ইনজুরির কারণে দেশে ফিরে যেতে হয়েছে রন্সফোর্ড বিটনকে। তার পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন শেলডন কট্রেল। পোলার্ডের পরিবর্তে দলে এসেছেন বাঁহাতি ব্যাটসম্যান শিমরন হেটমায়ার।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট এক বিবৃতিতে জানায়, 'ব্যক্তিগত কারণে নাম প্রত্যাহার করে নেয়া অলরাউন্ডার পোলার্ডের পরিবর্তে দলে খেলবেন বাঁ-হাতি ব্যাটসম্যান শিমরন হেটমায়ার। এছাড়া সাইড স্ট্রেইনে পড়ে দেশে ফিরে যাওয়া পেসার রেন্সফোর্ড বিটনের পরিবর্তে বাঁ-হাতি ফাস্ট বোলার শেলডন কট্রেলকে দলে নেয়া হয়েছে।

নিয়মিত অধিনায়ক কেন উইলয়ামসনকে বিশ্রাম দেয়ায় তিন ম্যাচ সিরিজে আগামীকাল প্রথম টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ড দলের নেতৃত্ব দেবেন টিম সাউদি।

২৯ ডিসেম্বর নেলসনে প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। ১ জানুয়ারি হবে দ্বিতীয়টি। আর ৩ জানুয়ারি মাউন্ড মঙ্গুনুইয়ে হবে সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচটি।

ওয়েস্ট ইন্ডিজের পরিবর্তিত টি-টোয়েন্টি দল
কার্লোস ব্র্যাথওয়েট (অধিনায়ক), স্যামুয়েল বাদ্রি, শেলডন কট্রেল, রায়াদ এমরিত, আন্দ্রে ফ্লেচার, ক্রিস গেইল, শিমরন হেটমায়ার, সাই হোপ, জেসন মোহাম্মদ, অ্যাশলে নার্স, রভম্যান পাওয়েল, জেরম টেলর, চ্যাডউইক ওয়ালটন, কেসরিক উইলিয়ামস।

এএ/কে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ও ম্যাচ রেফারি সুব্বা রাও আর নেই
বিশ্বকাপে ওপেনিংয়ে রোহিতের সঙ্গী কোহলি!
যুক্তরাষ্ট্র ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের বিশ্বকাপজয়ী সাবেক কোচ
বিশ্বকাপের ভাবনা থেকে বাদ পড়লেন যে দুই ওপেনার!
X
Fresh