• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ম্যানইউ পয়েন্ট হারালেও, জিতেছে চেলসি

স্পোর্টস ডেস্ক

  ২৭ ডিসেম্বর ২০১৭, ১৩:০৪

পুঁচকে দল বার্নালির বিপক্ষে নিজ মাঠে পয়েন্ট হারালো ম্যানইউ। যদিও ম্যাচই হারার পথে ছিলো মরিনহোর শিষ্যরা। কিন্তু শেষদিকে জেসি লিনগার্ডের কল্যাণে হারে এড়িয়েছে রেড ডেভিলসরা।

আগের ম্যাচে লেস্টার সিটির বিপক্ষে ২-২ গোলের ড্রয়ে পয়েন্ট হারিয়েছিল তারা। গতকাল রাতে বার্নালির বিপক্ষে মুখোমুখি লড়াইয়ে ২-২ গোলের ড্রয়ে আবারো পয়েন্ট খুঁইয়েছে হোসে মরিনহোর দলটি।

মঙ্গলবার রাতে ওল্ড ট্রাফোর্ডে ৭৫ শতাংশ বল নিয়ন্ত্রণ করে ম্যানইউ। কিন্তু তা সত্ত্বেও শেষ মিনিট পর্যন্ত হারের শঙ্কায় থাকে দলটি।

ওল্ড ট্র্যাফোর্ডকে স্তব্ধ করে এদিন ম্যাচের তৃতীয় মিনিটে এগিয়ে যায় বার্নালি। ফ্রি-কিক বিপদমুক্ত করতে পারেননি ইউনাইটেডের কোনো খেলোয়াড়। সুযোগ কাজে লাগিয়ে দলকে এগিয়ে নেন অ্যাশলি বার্নস।

ত্রয়োদশ মিনিটে দ্বিগুণ হতে পারত ব্যবধান। স্কট আরফিল্ডের শট ক্রসবার লাগলে বেঁচে যায় ইউনাইটেড। চার মিনিট পর প্রথম সত্যিকারের সুযোগ পায় স্বাগতিকরা। লুক শর শট কোনোমতে ফেরান বার্নলির গোলরক্ষক। ২৩তম মিনিটে আবার অতিথিদের ত্রাতা নিক পোপ। পল পগবার হেড ব্যর্থ করে দেন এই গোলরক্ষক।

আক্রমণ-পাল্টা আক্রমণে জমে উঠা ম্যাচে ৩৬ মিনিটে ব্যবধান বাড়ায় বার্নলি। ৩০ গজ দূর থেকে দারুণ ফ্রি-কিকে বল জালে পাঠান স্টিভেন ডিফোর। ৩৯তম মিনিটে মার্কাস র‌্যাশফোর্ডের প্রচেষ্টা গোল লাইন থেকে ফেরান বার্নলির এক ডিফেন্ডার। চার মিনিট পর জ্লাতান ইব্রাহিমোভিচের শট ব্যর্থ হয় কেভিন লংয়ের পায়ে লেগে।

বিশ্রাম শেষে ঘরের মাঠে ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ওঠে ম্যানইউ। দ্বিতীয়ার্ধের শুরুতেই ইব্রাহিমোভিচ ও মার্কোস রোহোর বদলে মাঠে নামেন লিনগার্ড ও হেনরিখ মিখিতারিয়ানকে। দুই জনের নৈপুণ্যে ৫০তম মিনিটে গোল পেয়ে যাচ্ছিল ইউনাইটেড। লিনগার্ডের শট পোপের মুখে লেগে ক্রসবারে লেগে ফিরলে অতিথিরা বিপদমুক্ত করে।

ম্যাচের ৫৩ মিনিটে লিনগার্ড দারুণ বুদ্ধিমত্তায় ব্যাক হিলে বল প্রতিপক্ষের জালে পাঠান। আর যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে নিজের দ্বিতীয় গোলে ম্যানইউকে সমতায় ফেরান লিনগার্ড। ফ্রি-কিক বিপদমুক্ত করতে গিয়ে বার্নলির এক খেলোয়াড় বল তুলে দেন এই ফরোয়ার্ডকে। সুযোগ কাজে লাগিয়ে দলকে এক পয়েন্ট এনে দেন তিনি।

ইংলিশ লিগে অপর ম্যাচে গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের শুরুতে এগিয়ে যায় চেলসি। ৪৬তম মিনিটে সেজার আসপিলিকুয়েতার ক্রসে আলভারো মোরাতার হেড জালে জড়ায়।

৬০তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মার্কোস আলোনসো। সেস ফাব্রেগাসের কর্নারে তার হেড পৌঁছায় ঠিকানায়।

সাবেক চ্যাম্পিয়ন লেস্টার সিটি ২-১ গোলে হেরেছে ওয়াটফোর্ডের কাছে। দিনের প্রথম ম্যাচে সাউদাম্পটনকে ৫-২ গোলে হারিয়েছে টটেনহ্যাম হটস্পার।

ঘরের মাঠে এ জয়ে ২০ ম্যাচ শেষে লিগ টেবিলের তৃতীয় স্থানে থাকা চেলসির পয়েন্ট ৪২। সমান ম্যাচে এক পয়েন্ট বেশি নিয়ে দ্বিতীয় স্থানে ম্যানচেস্টার ইউনাইটেড। আর এক ম্যাচ কম খেলে ৫৫ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে রয়েছে ম্যানচেস্টার সিটি।

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চেলসির জালে আর্সেনালের গোল উৎসব
ইতালিয়ান ফুটবল সাম্রাজ্যে ইন্টার মিলান
টিভিতে আজকের খেলা
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
X
Fresh