• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

চ্যাম্পিয়ন হতেই ভারতের বিপক্ষে নামবে বাংলাদেশ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ ডিসেম্বর ২০১৭, ১৯:২৫

সাফ অনূর্ধ্ব ১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে কাল রোববার ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। তাই ফাইনালের আগে দলের ফিটনেস ও দুর্বলতাগুলো নিয়ে কাজ করছেন কোচ গোলাম রাব্বানি ছোটন।কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে ফাইনাল শুরু হবে বেলা ২টায়।

লিগ পর্বের বাধা পেরিয়ে এখন ফাইনালের মঞ্চে খেলবে বাংলাদেশ। ঘরের মাঠে শিরোপা জয়ের হাতছানি লাল-সবুজের প্রতিনিধিদের সামনে। আরেকবার দেশের নারী ফুটবল সাফল্যের দারপ্রান্তে দাঁড়িয়ে ছোটনের শিষ্যরা।

বাংলাদেশ দলের অধিনায়ক মারিয়া মান্ডা বলেন, দেশের মাটিতে খেলা যেহেতু, আমরা চ্যাম্পিয়ন হবো বলে আশা রাখি।

শেষ ম্যাচে ভারতকে হারিয়ে আগাম জানান দিয়েছে ট্রফিটা বাংলাদেশেরই প্রাপ্য। কয়েক বছরের অর্জিত অভিজ্ঞতাকে সাফের এই আসরে কাজে লাগাচ্ছে মারিয়ারা।

তাই বড়দিনের আনন্দকে আরো বাড়াতে চ্যাম্পিয়ন হয়েই ঘরে ফিরতে চান এই অধিনায়ক। এদিকে ফাইনালের আগে যে দুদিন সময় পেয়েছে তাতে দলের ভুলত্রুটি শোধরাতে কাজ করছেন কোচ।

তবে তহুরা ও সাজেদার ইনজুরি শঙ্কায় ফেললেও রিজার্ভ বেঞ্চ শক্তিশালী হওয়ায় নির্ভার কোচ ছোটন।

এর আগে গত বৃহস্পতিবার ভারতকে উড়িয়ে হ্যাটট্রিক জয় তুলে নেয় বাংলাদেশের মেয়েরা। ফাইনালের আগেই ৩-০ গোলের জয়ে তুলে নেয় আনুচিং মারমা, শামসুন্নাহার ও মনিকা চাকমারা।

সে ম্যাচে বাংলাদেশের প্রবল আক্রমণের বিপরীতে কোনো প্রতিরোধই গড়তে পারেনি ভারত। আয়োজনের প্রথম ম্যাচে নেপালকে ৬-০ ও ভুটানকে ৩-০ গোলে বিধ্বস্ত করে বাংলাদেশ দল।

ওয়াই/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh