• ঢাকা বুধবার, ২৪ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১
logo

কোপার ফাইনালে আর্জেন্টিনা-কলম্বিয়া, পরিসংখ্যানে এগিয়ে কারা?

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ জুলাই ২০২৪, ১৪:৫৬
কোপা আমেরিকা
ছবি-এএফপি

চলমান কোপা আমেরিকার প্রথম সেমিফাইনালে কানাডাকে হারিয়ে ফাইনালের টিকিট পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। দ্বিতীয় সেমিফাইনালে উরুগুয়েকে হারিয়ে মেসি-ডি মারিয়াদের সঙ্গী হয়েছে কলম্বিয়া। আগামী ১৫ জুলাই ভোর ৬টায় শিরোপার লড়াইয়ে মাঠে নামবে দুই দল।

এবারের ফাইনালে যে হাড্ডাহাড্ডি লড়াই হবে, তা বলার অপেক্ষা রাখে না। কারণ, ২৩ বছর পর কোপা আমেরিকার ফাইনালে ওঠা কলম্বিয়া টানা ২৮ ম্যাচ অপরাজিত রয়েছে। তাই তাদের বিপক্ষে জেতাটা সহজ হবে না আর্জেন্টিনার। অন্যদিকে, শ্রেষ্ঠত্ব ধরে রাখার ‍মিশন মেসিদের।

ঘরের মাঠ মায়ামিতেই মেগা ফাইনাল খেলবেন লিওনেল মেসি; যা ইন্টার মায়ামির সমর্থকদের জন্য বেশ আনন্দের বিষয়। কারণ, প্রিয় তারকা যে আরও একটি শিরোপা জয়ের অপেক্ষায়। তবে, প্রতিপক্ষ কলম্বিয়া বলেই কিছুটা দুশ্চিন্তা তো থেকেই যাচ্ছে আলবিসেলেস্তদের।

এর আগে একবারই দুই দলের দেখা হয়েছিল কোপা আমেরিকার ফাইনালে। ১৯৯১ সালের সেই ফাইনালে ২-১ গোলে জয় নিয়ে ফেরে আর্জেন্টিনা। এবার সেই হারের প্রতিশোধ নিতে চাইবে কলম্বিয়া।

ফাইনাল বাদ দিলেও পরিসংখ্যানের দিক থেকে এগিয়ে আলবিসেলেস্তারা। ১৮ বারের দেখায় সর্বোচ্চ ৭ টিতে জয় পেয়েছে আর্জেন্টিনা। আর ৪ জয় কলম্বিয়ার। বাকি ৭টি ম্যাচ ড্র হয়েছে।

মন্তব্য করুন

  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফার্নান্দেজের বর্ণবাদী কাণ্ডে ফ্রান্সের কাছে ক্ষমা চাইল আর্জেন্টিনা
সেমিফাইনালের সমীকরণ মেলাতে মালয়েশিয়ার মুখোমুখি বাংলাদেশ
আর্জেন্টাইন ফুটবলারদের বিরুদ্ধে ফিফার তদন্ত শুরু 
মেসিকে ক্ষমা চাইতে বলায় চাকরি হারালেন ক্রীড়া কর্মকর্তা