• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

তিন সংস্করণেই শীর্ষস্থানের কাছে কোহলি

স্পোর্টস ডেস্ক

  ০৭ ডিসেম্বর ২০১৭, ২০:৩৪

লঙ্কানদের বিপক্ষে দুর্দান্ত সিরিজ শেষ করার পর ভাল কিছু আশা করাই যায়। আর পেয়েছেনও। এমন পারফরম্যান্সের পর আইসিসি থেকে সুখবর পেলেন কোহলি। চার ধাপ এগিয়ে একলাফে চলে এসেছেন আইসিসি ব্যাটসম্যানদের টেস্ট র‌্যাঙ্কিংয়ের দ্বিতীয় স্থানে।

দিল্লিতে ভারত বনাম শ্রীলঙ্কা, অ্যাডিলেডে অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ড ও ওয়েলিংটনে নিউজিল্যান্ড বনাম ওয়েস্ট উন্ডিজের টেস্ট শেষে নতুন র‌্যাঙ্কিং ‌‌প্রকাশ করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। যেখানে অবশ্য ব্যাটিং, বোলিং ও অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন যথাক্রমে স্টিভেন স্মিথ, জেমস অ্যান্ডারসন ও সাকিব আল হাসান। দেশ হিসেবে ভারতই শীর্ষে রয়েছে।

ঘরের মাঠে দুটি ডাবল সেঞ্চুরি, একটি সেঞ্চুরি এবং একটি হাফ সেঞ্চুরিতে রানের বন্যা বইয়ে দিয়েছেন তিনি। ৩ ম্যাচ সিরিজের দুটি ম্যাচ ড্র হওয়ায় ১-০ ব্যবধানে সিরিজ জিতেছে ভারত।
ভয়াবহ বায়ু দুষণের মাঝে দিল্লিতে শেষ টেস্ট আয়োজন করা নিয়ে এখনও বিতর্ক চলছে। এসবের মাঝেও নিজের উত্থানপর্ব অব্যাহত রাখলেন ভারত অধিনায়ক।

সদ্য শেষ হওয়া তিন ম্যাচের টেস্ট সিরিজে ১৫২.৫০ গড়ে কোহলির ব্যাট থেকে এসেছে ৬১০ রান । প্রথম ও তৃতীয় টেস্ট ড্র। একটির ওপর প্রভাব পড়েছিল বৃষ্টির আর একটির উপর দূষণের। তৃতীয় টেস্টে নিজের সেরা স্কোরটিও করেছেন তিনি। প্রথম ইনিংসে ২৪৩ এর পর দ্বিতীয় ইনিংসে ৫০ রান এসেছিল তার ব্যাট থেকে।