• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

জয় দিয়ে বিপিএল শেষ করলো চিটাগাং

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৫ ডিসেম্বর ২০১৭, ২২:০৭

শেষের শুরু করলো বন্দর নগরীর দল চিটাগাং ভাইকিংস। পুরো টুর্নামেন্টে যাচ্ছে তাই অবস্থা। পরিণতি টুর্নামেন্ট থেকে বিদায়।জয় আসল, তবে বড় অসময়ে। তাদের জয়ে শীর্ষ চারের কোন সমস্যাই হল না। সান্ত্বনা জয়ে দিয়ে মিশন শেষ। বাংলাদেশ প্রিমিয়ার লিগে(বিপিএল) মঙ্গলবার দিনের দ্বিতীয় ম্যাচে রাজশাহী কিংসকে ৪৫ রানে হারালো তারা। লিগ পর্বে মোট ১২টি ম্যাচ খেলে এটি তাদের তৃতীয় জয়। একটি ম্যাচ পরিত্যক্ত হওয়ায় সাত পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে সপ্তম অবস্থানে থেকে টুর্নামেন্ট শেষ করলো চিটাগাং।

অন্যদিকে, রাজশাহী কিংস ১২টি ম্যাচ খেলে চারটিতে জয় পেয়েছে। আট পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে ষষ্ঠ অবস্থানে থেকে তারা টুর্নামেন্ট শেষ করলো। এবার প্লে-অফে উঠেছে কুমিল্লা ভিক্টোরিয়ানস, ঢাকা ডায়নামাইটস, রংপুর রাইডার্স ও খুলনা টাইটানস। লিগ পর্ব থেকেই বিদায় নিয়েছে চিটাগাং ভাইকিংস, রাজশাহী কিংস ও সিলেট সিক্সার্স।

এদিন মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে ২ উইকেটে ১৯৪ রানের পাহাড় গড়লো তারা।

ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করে চিটাগাং ভাইকিংস। দুই ওপেনার লুক রনকি এবং লুইস রিসি ৬৯ রানের জুটি উপহার দেন। ৩০ বলে ৪ বাউন্ডারি আর ৩ ওভার বাউন্ডারিতে ৪২ রান করা রনকিকে কাজী অনিকের তালুবন্দি করেন মেহেদী মিরাজ। সৌম্য সরকার যথারীতি ব্যর্থ। ১৬ বলে ১৭ রান করে মেহেদী মিরাজের বলে বোল্ড হয়ে যান তিনি।

তবে অপর ওপেনার রিসি তুলে নেন দুর্দান্ত হাফ সেঞ্চুরি। তাকে দারুণভাবে সঙ্গে দেয়ার পাশাপাশি রাজশাহী বোলারদের তুলাধুনা করতে থাকেন সিকান্দার রাজা।

দুজনের দারুণ জুটিতে দ্রুতই এগিয়ে যেতে থাকে চিটাগাংয়ের রান। আর কোনো উইকেট তুলে নিতে পারেনি রাজশাহীর বোলাররা। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ২ উইকেটে ১৯৪ রান তোলে চিটাগাং। ৫৬ বলে ৪ বাউন্ডারি এবং ৩ ওভার বাউন্ডারিতে অপরাজিত ৮০ রান করেন ওপেনার রিসি। আর সিকান্দার রাজা ২০ বলে ৩টি করে চার-ছক্কায় ৪২ রানের ঝড় বইয়ে দেন।

রাজশাহীর পক্ষে মেহেদী হাসান মিরাজ ২টি উইকেট শিকার করেন।

চিটাগাংয়ের দেয়া ১৯৫ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে নয় উইকেট হারিয়ে ১৪৯ রান সংগ্রহ করে রাজশাহী কিংস। দলের পক্ষে সর্বোচ্চ ৬২ রান করেন সমিত প্যাটেল।

কিংসরা ব্যাটিংয়ে নেমে দলীয় ১৩ রানে প্রথম উইকেট হারায়। সানজামুল ইসলামের বলে লুইস রিসির হাতে ক্যাচ হন রনি তালুকদার। ইনিংসের সপ্তম ওভারে নিজের বলে নিজেই ক্যাচ নিয়ে মুমিনুলকে ফেরান সানজামুল। দলীয় ৮৬ রানে রিসির বলে উইকেটের পেছনে ক্যাচ দেন সমিত প্যাটেল। ২৬ বল খেলে ৬২ রান করেন তিনি। এই রান করার পথে তিনি ছয়টি চার ও পাঁচটি ছক্কা হাঁকান।

এরপর ১৩তম ওভারের দ্বিতীয় ও তৃতীয় বলে যথাক্রমে মুশফিকুর রহিম ও উসামা মীরকে ফেরান সিকান্দার রাজা। মুশফিকুর রহিম বোল্ড হন। আর এলবি হন উসামা মীর। ইনিংসের ১৬তম ওভারে তাসকিন আহমেদের বলে সানজামুল ইসলামের হাতে ধরা পড়েন ফ্র্যাঙ্কলিন। ১৭তম ওভারে রায়াদ এমরিতের বলে তানভীর হায়দারের হাতে ক্যাচ হন মেহেদী হাসান মিরাজ। ১৮তম ওভারের পঞ্চম ও ষষ্ঠ বলে যথাক্রমে মোহাম্মদ সামি ও জাকির হাসানকে ফেরান সিকান্দার রাজা। ইনিংস শেষে কাজী অনিক ৩ রান করে ও মোস্তাফিজুর রহমান ১ রান করে অপরাজিত থাকেন।

চিটাগাং ভাইকিংসের পক্ষে সিকান্দার রাজা ৪টি, সানজামুল ইসলাম ২টি, তাসকিন আহমেদ, রায়ান এমরিত ও লুইস রিসি ১টি করে উইকেট নেন।

ম্যাচে দুর্দান্ত পারফরম করার জন্য চিটাগাংয়ের লুইস রিসি প্লেয়ার অব দ্য ম্যাচ নির্বাচিত হন।

এএ/এপি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেষ সময়ের রোমাঞ্চে ফর্টিসকে রুখে দিলো আবাহনী
বিপিএল ব্যর্থতার পর ডিপিএলে উড়ন্ত সূচনা মাশরাফীর
বিপিএলের দল বাড়ানো নিয়ে মুখ খুললেন পাপন
ডিপিএল শুরু ১১ মার্চ, পূর্ণাঙ্গ সূচি প্রকাশ
X
Fresh