• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

কুমিল্লাকে হারিয়ে দুইয়ের পথে খুলনা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৫ ডিসেম্বর ২০১৭, ১৭:০৫

টিম পারফরমেন্স কাকে বলে তা প্রায় প্রতি ম্যাচেই যেন বুঝিয়ে দিচ্ছে খুলনা টাইটানস। এবারের বিপিএলের অন্যতম ধারাবাহিক দলও তারা। তবে টানা দু’ম্যাচ হেরে পয়েন্ট তালিকার শীর্ষস্থান হারিয়েছে আগেই। ব্যাটিংয়ে নেমে বড় কোনো স্কোর করতে পারেননি কেউ, বল হাতেও কেউ ধ্বংসাত্মক হয়ে উঠতে পারেননি। তবু জয়ী দলের নাম খুলনা। পয়েন্ট টেবিলের দ্বিতীয় দল হিসেবে তাদের প্লে-অফে খেলার সম্ভাবনা সুতার উপর ঝুলছে।

মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন খুলনা অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। ইনিংসের গোড়াপত্তন করতে নেমে দুর্দান্ত সূচনা করেন শান্ত ও ক্লিঙ্গার। উদ্বোধনী জুটিতেই তারা তুলে ফেলেন ৫৫ রান।

শান্ত ২১ বলে ২ ছক্কা ও ৪ চারে ৩৭ রান করে ফেরেন। দলীয় ৮৭ রানে ফেরেন ক্লিঙ্গার। তিনি করেন ২৯ রান। এরপরই রানের চাকা শ্লথ হয়ে যায় খুলনার। মাঝ পথে রান তুলতে পারেননি মাহমুদুল্লাহ ও নিকোলাস পুরান। খুলনা অধিনায়ক ২৩ বলে ২৩ ও ১৩ বলে ৮ রান করে ফেরেন পুরান।

এরপরই দৃশ্যপটে আসেন আরিফুল ও ব্র্যাথওয়েট। রীতিমতো ব্যাটে ঝড় তোলেন তারা। ব্র্যাথওয়েট করেন ১২ বলে ১ ছক্কা ও ৩ চারে ২২ রান। আরিফুল সাজঘরে ফেরেন ইনিংসের শেষ বলে। ফেরার আগে ২১ বলে ১ ছক্কা ও ৪ চারে ৩৫ রান করেন তিনি।

কুমিল্লার হয়ে সর্বোচ্চ ৩ উইকেটে নিয়েছেন আল-আমিন হোসেন। ১টি করে উইকেট নিয়েছেন শোয়েব মালিক ও সলোমন মির।

১৭৫ রানের চ্যালেঞ্জিং লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই উইকেট হারায় কুমিল্লা। প্রথমে উইকেট হারানোর ধাক্কা সামলে শুরুটা ভালোই হয়েছিল দলটির। অধিনায়ক তামিম ইকবালের সঙ্গে ইমরুল কায়েস দ্বিতীয় উইকেটে ৬৩ রানের জুটি গড়েন। তবে ৪ রানের ব্যবধানে ইমরুল ও তামিম দু’জনই বিদায় নিলে কিছুটা চাপে পড়ে যায় কুমিল্লা।

সেখান থেকে দলকে এগিয়ে নেয়ার চেষ্টা করেন পাকিস্তানি অলরাউন্ডার শোয়েব মালিক। তবে অন্য কেউ তেমন সঙ্গ দিতে না পারায় এবং তত ক্ষণে রানরেট বেড়ে যাওয়ায় সুবিধা করে উঠতে পারেনি কুমিল্লা। ২৩ বলে ৩ ছক্কা ও ১ চারে ৩৬ রান করে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে মালিক যখন আউট হন তখন ১৭ ওভারে দলীয় সংগ্রহ ১৩৪। শেষ দিকে মারলন স্যামুয়েলসের ১৬ বলে ২৫ ও রাকিবুল হাসানের ৯ বলে ১৭ রান শুধু পরাজয়ের ব্যবধানই কমিয়েছে।

খুলনার পক্ষে পেসার আবু জায়েদ রাহী ও বেনি হাওয়েল ২টি করে উইকেট পেয়েছেন। মাহমুদুল্লাহ, ব্র্যাথওয়েট, ইরফান ১টি করে উইকেট লাভ করেন।

শেষ দিকে ঝড়ো ইনিংসের জন্য খুলনার আরিফুল হক প্লেয়ার অব দ্য ম্যাচ নির্বাচিত হন।

এএ/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেষ সময়ের রোমাঞ্চে ফর্টিসকে রুখে দিলো আবাহনী
বিপিএল ব্যর্থতার পর ডিপিএলে উড়ন্ত সূচনা মাশরাফীর
বিপিএলের দল বাড়ানো নিয়ে মুখ খুললেন পাপন
ডিপিএল শুরু ১১ মার্চ, পূর্ণাঙ্গ সূচি প্রকাশ
X
Fresh