• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

দুইয়ের লড়াইয়ে কুমিল্লাকে ১৭৫ রানের চ্যালেঞ্জ খুলনার

অনলাইন ডেস্ক
  ০৫ ডিসেম্বর ২০১৭, ১৫:২৭

দুর্দান্ত সূচনা করেছিলেন নাজমুল হোসেন শান্ত ও মাইকেল ক্লিঙ্গার। তবে মাঝ পথে খেই হারায় খুলনা। এতে দ্বিতীয় স্থানের লড়াইয়ে তাদের লড়াকু সংগ্রহ না পাওয়ার শঙ্কা দেখা দেয়। তবে শেষ দিকে আরিফুল হক ও কার্লোস ব্র্যাথওয়েট ঝড়ে সব শঙ্কা উবে যায়। দুজনের ঝড়ো ব্যাটিংয়ে লড়াইয়ের পুঁজি পেয়েছে দলটি। কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে নির্ধারিত ওভারে ৬ উইকেটে ১৭৪ রান করেছে তারা।

মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট নেন খুলনা অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। ইনিংসের গোড়াপত্তন করতে নেমে দুর্দান্ত সূচনা করেন শান্ত ও ক্লিঙ্গার। উদ্বোধনী জুটিতেই তারা তুলে ফেলেন ৫৫ রান।

শান্ত ২১ বলে ২ ছক্কা ও ৪ চারে ৩৭ রান করে ফেরেন। দলীয় ৮৭ রানের ফেরেন ক্লিঙ্গার ২৯। এরপরই রানের চাকা শ্লথ হয়ে যায় খুলনার। মাঝ পথে রান তুলতে পারেননি মাহমুদুল্লাহ রিয়াদ ও নিকোলাস পুরান। খুলনা অধিনায়ক ২৩ বলে ২৩ ও ১৩ বলে ৮ রান করে ফেরেন পুরান।

এরপরই দৃশ্যপটে আসেন আরিফুল ও ব্র্যাথওয়েট। রীতিমতো ব্যাটে ঝড় তোলেন তারা। ব্র্যাথওয়েট করেন ১২ বলে ১ ছক্কা ও ৩ চারে ২২ রান। আরিফুল সাজঘরে ফেরেন ইনিংসের শেষ বলে। ফেরার আগে ২১ বলে ১ ছক্কা ও ৪ চারে ৩৫ রান করেন তিনি।

কুমিল্লার হয়ে সর্বোচ্চ ৩ উইকেটে নিয়েছেন আল-আমিন হোসেন। ১টি করে উইকেট নিয়েছেন শোয়েব মালিক ও সলোমন মির।

ডিএইচ/এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফেসবুকে লাইভের জেরে চাকরি গেল এসপির
ঘের থেকে স্যাটেলাইট ট্যাগ লাগানো কুমির উদ্ধার
রূপসায় কার্গো জাহাজ ডুবি, নিখোঁজ ১ জনের মরদেহ উদ্ধার
খুলনায় বজ্রপাতে গাভীসহ যুবকের মৃত্যু
X
Fresh