• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মিথুন ঝলকে ম্লান মাশরাফি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৩ ডিসেম্বর ২০১৭, ১৯:৫১

আজ জিতলেই শেষ চারের শেষ দল হিসেবে নিশ্চিত হবে রংপুরের। এমন পরিস্থিতিতে কঠিন বিপদের মাঝে দাঁড়িয়ে অসম্ভব ব্যাটিং দৃঢ়তা। টি-টোয়েন্টির আদর্শ ব্যাটিং প্রদর্শনী দেখা গেল মিরপুর স্টেডিয়ামে। প্রদর্শকের নাম মোহাম্মদ মিথুন। রংপুর রাইডার্সের উইকেটকিপার ব্যাটসম্যান। শেষ দিকে তার ব্যাটিং ঝড়ে যেন ম্লান হয়ে গেলেন মাশরাফিও। নির্ধারিত ২০ ওভারে মিথুনের অপরাজিত ৫০ রানে ভর করে ৬ উইকেটে রংপুর সংগ্রহ করল ১৪৭ রান।

খুলনা টাইটানসের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটাই ভালো হয়নি রংপুরের। ওপেনিং করতে নেমে জিয়াউর রহমান ৯ বলে ৮ রান করে আবু জায়েদ রাহির শিকার হন। আরও একবার ব্যর্থ ব্রেন্ডন ম্যাককালামও। নিউজিল্যান্ডের মারকুটে এ ব্যাটসম্যান ১১ বলে ১৫ রান করে শফিউল ইসলামের বলে ক্যাচ আউট হন।

ক্রিস গেইলের মহামূল্যবান উইকেটটি বগলদাবা করেন মোহাম্মদ ইরফান। তার বলে আবু জায়েদের তালুবন্দি হন ২৭ বলে ৪ বাউন্ডারি ২ ওভার বাউন্ডারিতে ৩৮ রান করা ক্যারিবীয় দানব। চলতি আসরে ধারাবাহিক রান করে যাওয়া রবি বোপারাকে (১১) বোল্ড করে দেন আর্চার।

একপ্রান্ত আগলে দারুণ ব্যাট করছিলেন উইকেটকিপার ব্যাটসম্যান মোহাম্মদ মিথুন। অপর প্রান্ত থেকে পরপর বিদায় নেন কাপুদেগেরা (২) এবং নাহিদুল ইসলাম (৬)। শিকারী যথাক্রমে ব্র্যাথওয়েট এবং আর্চার। উইকেটে আসেন অধিনায়ক মাশরাফি। শুরু হয়ে মিথুন-ম্যাশের তাণ্ডব। সেই তাণ্ডবেই নির্ধারিত ২০ ওভারে ১৪৭ রান তুলতে সক্ষম হয় রংপুর। শেষ বলে ছক্কা মেরে হাফ সেঞ্চুরি পূরণ করেন মিথুন। তিনি ৩৫ বলে ২ বাউন্ডারি আর ৪ ওভার বাউন্ডারিতে অপরাজিত ৫০ রান করে মাঠ ছাড়েন। অপর প্রান্তে ১১ বলে ১৫ রানে অপরাজিত ছিলেন মাশরাফি।