• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

আশা জিইয়ে রাখল নাসিরের সিলেট

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৩ ডিসেম্বর ২০১৭, ১৬:০৬

চিটাগাং ভাইকিংসের বিপক্ষে ১০ উইকেটের জয় পেয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) লড়াইয়ে টিকে থাকল সিলেট সিক্সার্স। দিনের প্রথম ম্যাচে সিলেট সিক্সার্সের বিপক্ষে মাত্র ৬৭ রানেই অলআউট হয় চিটাগাং। ১১ ওভার ১ বলে কোন উইকেট না হারিয়েই সহজ লক্ষ্যে পৌঁছে যায় নাসির হোসেন নেতৃত্বাধীন দলটি।

আজ রোববার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সহজ টার্গেটে ব্যাট করতে নেমে সিলেটের দুই ওপেনার খেলা শেষ করে দেন। পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান ৩৩ বলে ৩৬ ও ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে ফ্লেচার ৩৪ বলে ৩২ রান করে অপরাজিত ছিলেন।

এর আগে টস জিতে চিটাগাংকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান সিলেট অধিনায়ক। নির্ধারিত ২০ ওভারের ১২তম ওভারেই গুটিয়ে যায় তারা। সিলেটের দলপতি নাসিরের স্পিন জাদুতে ধরাশয়ী হন সৌম্য সরকাররা। ৪ ওভার বল করে ৩১ রানে পাঁচ উইকেট তুলে নিয়ে প্লেয়ার অব দ্য ম্যাচ হন তিনি।

ম্যাচের প্রথম বলেই ছয় মারেন ভাইকিংস অধিনায়ক লুক রনকি। পরের বলেই নাসিরের বলে বোল্ডআউট হয়ে মাঠে ছাড়েন তিনি। দুই অধিনায়কের পাল্টা পাল্টি জবাবে জমে ওঠে যুদ্ধ। এ ওভারের শেষ বলে ফের উইকেট পান নাসির। রানের খাতা না খুলতেই ফিরতে হয় সৌম্য সরকারকে।

দ্বিতীয় ওভারের পঞ্চম বলে আবারো নাসিরের আঘাত। এবার লুইস রিচকে এলবিডব্লিউ ফাঁদে ফেলেন তিনি। চাপে থাকা সিলেটকে আরো ব্যাকফুটে ফেলে দেন মোহাম্মদ শরীফুল্লাহ। সাব্বির হোসেনের হাতে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন জিম্বাবুয়ের অলরাউন্ডার সিকান্দার রাজা।

দলীয় ৩০ রানে ৬ বলে ৫ রান করা তানবির হায়দারের উইকেট নেন নাসির। নিজের শেষ ওভারের পঞ্চম বলে স্টিয়ান ভ্যান জাইলকে ফিরিয়ে তুলে নেন নিজের পঞ্চম উইকেট।

নবম ওভারে উইকেট কিপার ইরফান শুকুরকে আউট করে শরিফুউল্লাহ তুলে নেন নিজের দ্বিতীয় উইকেট। রায়াদ এমরিট, সানজামুল ইসলাম ও নাইম হাসানকে ফিরিয়ে দেন স্পিনার নাবিল সামাদ।

দলের হয়ে ইরফান রিচ ও জাইল ছাড়া কেউই দুই অংকে পৌঁছাতে পারেননি।

প্লে-অফে যেতে হলে আগামী ৬ ডিসেম্বর বুধবার শক্তিশালী কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে জিততেই হবে নাসিরেদের। তার আগে অবশ্য রংপুর রাইডার্সকে দুটি ম্যাচই হারতে হবে।

ওয়াই/এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেষ সময়ের রোমাঞ্চে ফর্টিসকে রুখে দিলো আবাহনী
বিপিএল ব্যর্থতার পর ডিপিএলে উড়ন্ত সূচনা মাশরাফীর
বিপিএলের দল বাড়ানো নিয়ে মুখ খুললেন পাপন
ডিপিএল শুরু ১১ মার্চ, পূর্ণাঙ্গ সূচি প্রকাশ
X
Fresh