• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

রাজশাহীকে বিধ্বস্ত করে প্লে-অফে ঢাকা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০২ ডিসেম্বর ২০১৭, ২২:৫৫

চট্টগ্রাম পর্বটা ভালো যায়নি বর্তমান চ্যাম্পিয়নদের। ঘরের মাঠে ফিরেই বাজিমাত। রাজশাহী কিংসকে ৯৯ রানের বিশাল ব্যবধানে হারিয়ে প্লে-অফ নিশ্চিত করলো ঢাকা ডায়নামাইটস।

বিপিএলের পঞ্চম আসরে ১১ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় অবস্থানে রয়েছে সাকিব আল হাসানের নেতৃত্বাধীন দলটি। এর আগে প্লে-অফ নিশ্চিত করেছে খুলনা টাইটান্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে স্বাগতিকরা টস জিতে প্রথমে ব্যাট করতে নামে। জয়ের জন্য ২০৫ রানের পাহাড় টপকাতে গিয়ে ১৮.৩ ওভারে ১০৬ রানেই গুটিয়ে যায় রাজশাহী।

দলের জন্য সর্বোচ্চ ২৮ রান করেন ইংলিশ ব্যাটসম্যান সামিত প্যাটেল। ঢাকার পক্ষে সাকিব আল হাসান চার ওভার বল করে মাত্র ৮ রান দিয়ে চারটি উইকেট নেন। এছাড়া দুইটি করে উইকেট নেন মোসাদ্দেক হোসেন সৈকত ও সাদ্দাম হোসেন। শহীদ আফ্রিদি ও কাইরন পোলার্ড নেন ১টি করে উইকেট।

ইনিংসের দ্বিতীয় ওভারে ওয়েস্ট ইন্ডিজের ওপেনার লেন্ডন সিমন্স ১ রান করে আউট হন। এর তিন বলে পরেই ইংলিশ তারকা লুক রাইট ফেরেন কোনো রান না করেই। দুটি উইকেটই তুলে নেন অধিনায়ক সাকিব।

এক ওভার পর ফের আঘাত হানেন বিশ্বসেরা অলরাউন্ডার। শূন্য রানে মুশফিকুর রহিমকে ফেরান তিনি।

ব্যক্তিগত ৭ রান করা মিডল অর্ডার জাকির হাসানকে আউট করেন মোসাদ্দেক। আর মুমিনুল হক ১৯ রান করে পোলার্ডের প্রথম শিকার হন।

দলীয় ৯৭ রানে সাদ্দাম হোসেনের বলে ক্যামেরন দেলপোর্টের হাতে ধরা পড়েন মোহাম্মদ সামি। ১৯তম ওভারে মোসাদ্দেক হোসেন সৈকতের বলে বোল্ড হন মুস্তাফিজুর রহমান।

এর আগে ব্যাট করতে নেমে সতর্কভাবে শুরু করেন ঢাকার দুই অপেনার ডেনলি ও নারাইন। পরে দুজনই মোস্তাফিজ-সামিদের ওপর তাণ্ডব শুরু করেন। এতে দুর্দশা নেমে আসে রাজশাহীর কপালে। উদ্বোধনী জুটিতে তারা তোলেন ১২৯ রান। ৩৪ বলে ৬ ছক্কা ও ৪ চারে ৬৯ রান করেন নারাইন। আর ৫৪ বলে ২ ছক্কা ও ৪ চারে ৫৩ রান করেন ডেনলি।

শেষ দিকে পদ্মাপারের দলটির বোলারদের কচুকাটা করেন পোলার্ড ও আফ্রিদি। ১৪ করে পাকিস্তানি অলরাউন্ডার ফিরে গেলেও ১৪ বলে ৩৩ রানে অপরাজিত থাকেন ক্যারিবিয়ান হার্ডহিটার। অপর প্রান্তে ১৩ রানে অপরাজিত থাকেন সাকিব।

রাজশাহীর হয়ে কাজী অনিক ২টি এবং মিরাজ ও প্যাটেল নেন ১টি করে উইকেট।

ওয়াই/জেবি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেষ সময়ের রোমাঞ্চে ফর্টিসকে রুখে দিলো আবাহনী
বিপিএল ব্যর্থতার পর ডিপিএলে উড়ন্ত সূচনা মাশরাফীর
বিপিএলের দল বাড়ানো নিয়ে মুখ খুললেন পাপন
ডিপিএল শুরু ১১ মার্চ, পূর্ণাঙ্গ সূচি প্রকাশ
X
Fresh