• ঢাকা বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘ডার্ক হর্স’ পাকিস্তান

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৭ মে ২০২৪, ১৬:১৭
Pakistan
ছবি- গেটি ইমেজ

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে শেষ সময়ের প্রস্তুতিতে ব্যস্ত পাকিস্তান। ক’দিন আগেই আয়ারল্যান্ডের বিপক্ষে দাপট দেখিয়ে টি-টোয়েন্টি সিরিজ জিতেছে তারা। তবে ইংল্যান্ডের বিপক্ষে চলমান টি-টোয়েন্টি সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে দ্য গ্রিন ম্যানরা। এরপরও বাবর আজমের নেতৃত্বাধীন দলটিকে আসন্ন বৈশ্বিক টুর্নামেন্টে ‘ডার্ক হর্স’ মানছেন ম্যাথু হেইডেন।

এদিকে চোটের কারণে ভারতে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপে ছিলেন না পেসার নাসিম শাহ। তবে সংক্ষিপ্ত ফরম্যাটের বিশ্বকাপের নবম আসরে তাকে নিয়েই স্কোয়াড সাজিয়েছে পাকিস্তান।

অন্যদিকে অবসর ভেঙে দ্য গ্রিন ম্যানদের বোলিং লাইন-আপে যুক্ত হয়েছেন মোহাম্মদ আমির। হারিস রউফ ও আমির দুর্দান্ত ফর্মে থাকায় পাকিস্তানকে বিশ্বকাপের অন্যতম ফেভারিট সাবেক এই অজি তারকা।

হেইডেনের ভাষ্য, ‘যখন বিশ্বকাপের কথা আসে, পাকিস্তান সবসময়ই ডার্ক হর্স। তাদের পেস বোলিং আক্রমণ দুর্দান্ত, সেখানে শাহীন শাহ আফ্রিদি আছে। গত বিশ্বকাপে নাসিম শাহ খেলতে পারেনি। সে দারুণভাবে কামব্যাক করেছে। সেই সঙ্গে মোহাম্মদ আমির ও হারিস রউফ ফর্মে রয়েছে। সব মিলিয়ে পাকিস্তানের বোলিং আক্রমণ অনেক শক্তিশালী।’

শুধু বোলিং ইউনিটই না, ব্যাটিং লাইন-আপের কারণেও পাকিস্তানকে সমীহ করতে হবে। নিজেদের দিনে যেকোনো দলকেই দুমড়ে-মুচড়ে দিতে পারেন বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান ও ফখর জামানরা।

এ প্রসঙ্গে হেইডেন বলেন, ‘তাদের সেরা তিন ব্যাটার বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান ও ফখর জামান। সবসময়ের মতো তাদের সবচেয়ে বড় চিন্তার কারণ তাদের ফিল্ডিং। আশা করছি, এটা এই বছরে তাদের পারফরম্যান্সকে ক্ষতিগ্রস্থ করবে না। তারা খুবই ভালো দল এবং তারা এমন একটি দল, যাদের দিকে নজর রাখতে হবে এই টি-টোয়েন্টি বিশ্বকাপে।’

উল্লেখ্য, আগামী ৬ জুন যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করবে পাকিস্তান। এরপর ৯ জুন তাদের প্রতিপক্ষ চিরপ্রতিদ্বন্দ্বী ভারত। এ ছাড়া ১২ জুন কানাডা এবং ১৬ জুন গ্রুপ পর্বের শেষ ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে লড়বে দ্য গ্রিন ম্যানরা।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাকিবের ব্যাটে চ্যালেঞ্জিং পুঁজি বাংলাদেশের
বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠাল ডাচরা
জুটি ভাঙলেন রিশাদ
বাংলাদেশ-নেদারল্যান্ডস লড়াইয়ে এগিয়ে যারা