• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

কোহলির সেঞ্চুরির হাফসেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক

  ২০ নভেম্বর ২০১৭, ১৭:৫২

সেঞ্চুরি আর বিরাট কোহলি যেন সমার্থক শব্দ। তার কাছে এ যেন ছেলের হাতের মোয়া। সেঞ্চুরি করাটাকে বড় অভ্যাসে পরিণত করে ফেলেছেন ভারতীয় অধিনায়ক। যার ধারাবাহিকতায় শ্রীলঙ্কার বিপক্ষে ৩ ম্যাচ সিরিজের প্রথম টেস্টে আরেকটি সেঞ্চুরি হাঁকালেন তিনি। এ সেঞ্চুরি দিয়ে অনন্য কীর্তি গড়লেন মাস্টার ব্লাস্টার। আন্তর্জাতিক ক্রিকেটে করে ফেললেন সেঞ্চুরির হাফসেঞ্চুরি।

কলকাতার ইডেন গার্ডেনে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টের পঞ্চম দিনে ১১৯ বলে ১০৪ রানের দুর্দান্ত ইনিংস খেলেন কোহলি। হার না মানা ইনিংসটি তিনি সাজান ১২ চার ও ২ ছক্কায়। এ নিয়ে টেস্টে তার সেঞ্চুরির সংখ্যা দাঁড়াল ১৮টি। ওয়ানডেতে আছে ৩২টি। সব মিলিয়ে হলো ৫০টি।

কোহলির এ সেঞ্চুরির ওপর ভর করে বৃষ্টিবিঘ্নিত টেস্টে শ্রীলঙ্কাকে চ্যালেঞ্জ ছুড়ে দেয় ভারত। জিততে হলে চতুর্থ ইনিংসে লঙ্কানদের করতে হতো ২৩১ রান। জবাব দিতে নেমে ৭৫ রানেই ৭ উইকেট হারিয়ে ফেলে তারা। এতে পরাজয় তাদের ইশারা দিয়ে ডাকছিল। তবে সময় শেষ হয়ে যাওয়ায় ড্র নিয়ে মাঠ ছাড়ার সৌভাগ্য হয় অতিথিদের।

অথচ প্রথমদিকে টেস্টের নিয়ন্ত্রণ ছিল শ্রীলঙ্কার হাতেই। প্রথম ইনিংসে ভারতকে ১৭২ রানে গুঁড়িয়ে দেয় শানাকা-হেরাথরা। পরে ব্যাট করতে নেমে ২৯৪ রান তোলে তারা। এতে ১২২ রানে এগিয়ে থাকে সফরকারীরা। তবে নিজেদের দ্বিতীয় ইনিংসে দারুণভাবে ঘুরে দাঁড়ায় বিরাট বাহিনী। ৮ উইকেটে ৩৫২ রান তুলে ইনিংস ঘোষণা করে তারা। এতে লঙ্কানদের সামনে টার্গেট দাঁড়ায় ২৩১।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কলকাতাকে হারাতে জার্সি বদল কোহলিদের
বিশ্বকাপে ওপেনিংয়ে রোহিতের সঙ্গী কোহলি!
অনিশ্চয়তায় কোহলিদের চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশগ্রহণ!
বাটলারে ম্লান কোহলির সেঞ্চুরি, রাজস্থানের চারে চার
X
Fresh