• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

রংপুরকে সিলেট মেন্টরসের হুঁশিয়ারি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ নভেম্বর ২০১৭, ১৮:৫১

বিপিএলের উদ্বোধনী ম্যাচ থেকে শুরু করে টানা তিন ম্যাচ জয়ের পর খুলনার বিরুদ্ধে প্রথম হার সিলেট সিক্সার্সের। ঘরের মাঠে হার দিয়ে শেষ করে ঢাকায় ফিরে সিলেট। কিন্তু জয় ভাগ্য ঢাকায় নিয়ে আসতে পারেনি নাসিররা। ঢাকায় পরপর দুই ম্যাচে হেরেছে তারা। শেষ ম্যাচেও রাজশাহীর কাছে বড় ব্যবধানে হারে সিলেট। একটি ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছে। টপ ফোরে যেতে হলে পরবর্তী ম্যাচগুলোতে তুমুল প্রতিদ্বন্দ্বীতা গড়ে জিততে হবে সিলেটকে।

বিপিএল শুরুর আগে সিলেট সিক্সার্সের একটি ট্যালেন্ট হান্ট প্রোগ্রামে এসেছিলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ওয়াকার ইউনিস। দলটির সঙ্গে আবারো যোগ দিয়েছেন তিনি। তবে এবার এসেছেন সিলেটের মেন্টর হয়ে। দলের হার ড্রেসিং রুমে বসে দেখেছেন পাকিস্তানের কিংবদন্তি বোলার ওয়াকার। রংপুর রাইডার্সের বিপক্ষে সোমবার ভয়ঙ্কর চেহারায় আবির্ভূত হতে যাচ্ছে সিলেট, তেমন হুমকিও দিয়ে রাখলেন এ পাকিস্তানি কিংবদন্তি।

মেন্টর ওয়াকারের বিশ্বাস তার দল আগামীকাল (সোমবার) রংপুর রাইডার্সের বিপক্ষে ঘুরে দাঁড়াতে পারবে। মিরপুর শের-ই-বাংলায় আজ (রোববার) অনুশীলন শেষে ওয়াকার বলেন, আমি আসলে তরুণদের সাহায্য করতেই এখানে এসেছি। আমার কাজটি অনুশীলনে। উঠতি তরুণ যাদের সহযোগিতা প্রয়োজন। পাশাপাশি টিম ম্যানেজমেন্টেরও। আপনাকে ভুলে গেলে চলবে না টুর্নামেন্টের শুরুটা আমরা দারুণ করেছিলাম। প্রথম তিন ম্যাচেই আমরা জিতেছি। কিন্তু দুর্ভাগ্যবশত ইনজুরি আমাদের কিছুটা পেছনে ঠেলে দিয়েছে। আমরা কালকেই ঘুরে দাঁড়াতে চাইছি। টুর্নামেন্টে ভালো কিছু করতেই আমরা এখানে। প্রতিটি ম্যাচই আমাদের জন্য নতুন। কালকের ম্যাচে সিলেট আরো ভয়ংকর রুপে আবির্ভূত হবে।

বড় দলকে হারানোর অভিজ্ঞতা বিপিএলের শুরুতেই হয়েছিল সিলেটের। নিজেদের মাঠে ঢাকা ডায়নামাইটসকে ৯ উইকেটে হারিয়েছিল নাসিরের দল। আগামীকাল তাদের প্রতিপক্ষ আরেক বড় দল রংপুর রাইডার্স। যদিও গেইল-ম্যাককালামদের রংপুর নেই চেনা ছন্দে। তবুও দুই হার্ড হিটারকে ঘিরে রয়েছে ভয়। সিলেট সিক্সার্সের রয়েছে আত্মবিশ্বাস। আন্তর্জাতিক ক্রিকেটে ৭৮৯ উইকেট পাওয়া ওয়াকার সিলেটকে তৈরি করছেন সেভাবেই। ওদের অনুশীলনে সহযোগীতা করছেন,‘বিপিএলে এটা সিলেটের প্রথম। ওদের পর্যাপ্ত সহযোগিতার প্রয়োজন। আমি ফাস্ট বোলার ও ব্যাটসম্যানদের সাহায্যার্থে চেষ্টা করে যাচ্ছি। এর আগেও আমি এই কাজের সাথে সম্পৃক্ত ছিলাম। কখন কী করতে হবে সেটা আমি ভালো করেই জানি। আমরা একসাথে বসে আমাদের ভাবনাগুলো একীভূত করে তা অনুশীলন ও ম্যাচে প্রয়োগের চেষ্টা করি।