• ঢাকা সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

২ টেস্ট, ৩ টি-টোয়েন্টি খেলতে ভারতে যাবে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৩ মার্চ ২০২৪, ১৫:৪৪
বাংলাদেশ
ছবি-বিসিবি

চলতি বছরের সেপ্টেম্বরে ভারত সফর করবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সেখানে স্বাগতিকদের বিপক্ষে দুটি টেস্ট এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে টাইগাররা।

আগামী জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে আফগানিস্তান এবং পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলবে বাংলাদেশ। এর পরই ভারত সফর করবে লাল-সবুজেরা। ভারত সফরের দিনক্ষণের বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সূত্র।

বিসিবি সূত্র জানিয়েছে, এই সফরে বাংলাদেশ দলকে প্রায় এক মাস ভারতে থাকতে হবে। আগামী ১৫ সেপ্টেম্বর থেকে অনুষ্ঠেয় এই সফর ১৫ অক্টোবর শেষ হবে। দীর্ঘ এই সময়ে ভারতের সঙ্গে দুটি টেস্ট এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। এটি ২০২৪ সালের এফটিপি অন্তর্ভূক্ত সফর।

এর আগে, সবশেষ ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে ভারতের মাটিতে খেলেছে বাংলাদেশ। বৈশ্বিক এই টুর্নামেন্টে স্মরণকালের সবচেয়ে বাজে সময় কেটেছে সাকিব-লিটনদের। তবে ওয়ানডে মহারণের পরপরই নতুন উদ্যমে নিজেদের খুঁজে পেয়েছে বাংলাদেশ। নিউজিল্যান্ডের বিপক্ষে হোম ও অ্যাওয়ে ভেন্যুতে এসেছে স্মরণীয় সব জয়। এরপর ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টানা দ্বিতীয়বার ওয়ানডে সিরিজ জয়ের স্বাদ পেয়েছে শান্তর দল।

এদিকে লঙ্কানদের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ শেষে ঘরের মাঠেই জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। এরপরই টি-টোয়েন্টি বিশ্বকাপের ভেন্যুতে পাড়ি জমাবে চণ্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা। সেখানে স্বাগতিকদের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও খেলবে। এরপরই শুরু হবে টাইগার ২০ ওভারের বৈশ্বিক মহারণের অভিযান।

অন্যদিকে আইপিএলে ব্যস্ত সময় পাড় করছেন ভারতের ক্রিকেটাররা। ঘরোয়া এই টুর্নামেন্ট শেষেই টি-টোয়েন্টি বিশ্বকাপের লড়াইয়ে নেমে পড়বে ম্যান ইন ব্লুরা।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কারিগরি শিক্ষার ক্ষেত্রে যৌথভাবে কাজ করবে বাংলাদেশ ও সৌদি আরব
বিমানবাহিনী প্রধান হলেন হাসান মাহমুদ খাঁন
দক্ষিণ কোরিয়াকে গুঁড়িয়ে বাংলাদেশের উড়ন্ত সূচনা
বিশ্বকাপের সেমিফাইনালে চোখ হৃদয়ের, জানালেন নিজের পরিকল্পনা
X
Fresh