• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

লালবাগ কেল্লা মাতালেন আফ্রিদি-পোলার্ডরা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ নভেম্বর ২০১৭, ২১:৪৯

বাংলাদেশ প্রিমিয়ার লিগের(বিপিএল) পঞ্চম আসর চলছে। গত ৪ নভেম্বর থেকে শুরু হয়েছে এ আসর। সিলেট পর্ব শেষে এখন চলছে ঢাকা পর্ব। চার-ছক্কায় মুখর ক্রিকেটপ্রেমীরা। বিশ্বক্রিকেটের সংক্ষিপ্ত ভার্সন টি-টোয়েন্টির আমেজকে আরো ছড়িয়ে দিতে ওমেরা গ্রুপের আয়োজনে বাংলাদেশের অন্যতম ঐতিহাসিক নিদর্শন লালবাগ কেল্লায় ক্রিকেট খেলে গেলেন ঢাকা ডায়নামাইটসের ক্রিকেটাররা। প্রায় এক ঘণ্টা দারুণ মজা করেই কাটিয়েছেন টি-টোয়েন্টির সেরা তারকারা।

বৃহস্পতিবার বিপিএলের ম্যাচ না থাকায় দলের খেলোয়াড়দের নিয়ে ঐতিহাসিক স্থাপনা পরিদর্শন করে ঢাকা। দলের স্পন্সর প্রতিষ্ঠানের সঙ্গে সেখানে মজা করে ক্রিকেটও খেলেন তারা।

খেলার বাইরের এই ঘোরাফেরা দলকে আরো অনুপ্রাণিত করেছে বলেই বিশ্বাস ব্যাটসম্যান মোসাদ্দেক হোসেন সৈকতের। লালবাগ কেল্লায় ঘুরতে গিয়ে নিজের অনুভূতির কথা জানান ব্যাটসম্যান সৈকত।

তিনি বলেন, আমি অনুভব করি যে এ ধরনের টুর্নামেন্ট বা খেলায় এরকম প্রোগ্রাম দলকে অনেক বেশি জাগিয়ে তোলে। দলের জন্য অনেক বেশি অ্যাডভানটেজ এটা। দল একসঙ্গে হওয়ার জন্য বড় একটা ব্যাপার।

এদিন ঢাকার খেলোয়াড়দের লালবাগ কেল্লায় দেখে অবাক ক্রিকেটভক্তরাও। প্রিয় ক্রিকেটারদের সঙ্গে ক্রিকেটে যোগ দেন তারাও। টেনিস বলে গলি ক্রিকেট খেলতে নামা সাকিব, আফ্রিদি, পোলার্ডদের উড়িয়ে মারা বল ধরতে ছুটে যান তারারা।

বৃষ্টিস্নাত বিকেলে এমন ক্রিকেট খেলা শেষে উচ্ছ্বাস গোপন করতে পারলেন না অধিনায়ক সাকিব। তিনি বলেন, আজ এমন একটি ঐতিহাসিক জায়গায় আসতে পেরে ভাল লাগছে। সবার সমর্থন চাই বিপিএলে। সবার কাছে ঢাকা ডায়নামাইটসের জন্য দোয়া চাই।

অন্যদিকে পাকিস্তানের হয়ে আন্তর্জাতিক ম্যাচ খেলতে অনেকবারই ঢাকায় এসেছেন শহিদ আফ্রিদি। এসেছেন বিপিএল খেলতেও। এই দেশ খুব একটা ঘুরেফিরে দেখা হয়নি পাকিস্তানের সাবেক অধিনায়কের। বৃহস্পতিবার ঐতিহ্যবাহী এই স্থানে গিয়ে মুগ্ধ আফ্রিদি।

বুমবুম বলেন, বাংলাদেশ আমার দ্বিতীয় বাড়ি। আমি সবসময় এখানে ক্রিকেট খেলতে পছন্দ করি। এখানকার জনগণের কাছ থেকে আমি সবসময় ভালো সাড়া, শ্রদ্ধা ও ভালোবাসা পাই। এ কারণেই আমি এখানে খেলতে ভালবাসি এবং প্রতিবছর খেলতে চলে আসি।

তিনি বলেন, প্রায় প্রত্যেক ক্রিকেটার তাদের ক্রিকেট ক্যারিয়ার রাস্তায় কিংবা এই ধরনের উঠানে খেলে শুরু করে। আমি মনে করি ঢাকা ডায়নামাইটস কর্তৃপক্ষকে ধন্যবাদ দেয়া উচিত। দলের প্রত্যেকে এখানে এসেছে এবং প্রত্যেকেই এখানে এসে আকৃষ্ট হয়েছে। দারুণ উদ্যোগ এবং এটা কন্টিনিউ করা উচিত।

এএ/কে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh