• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

এশিয়া কাপ খেলতে মালয়েশিয়ায় টাইগার যুবারা

স্পোর্টস ডেস্ক

  ০৮ নভেম্বর ২০১৭, ২১:৩৭

মালয়েশিয়া অনুষ্ঠেয় অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ ক্রিকেটে অংশ নিতে আজ বুধবার মালয়েশিয়ায় পৌঁছেছে বাংলাদেশ দল। আগামী ১০ নভেম্বর মালয়েশিয়ায় রাজধানী কুয়ালালামপুরে শুরু হবে টুর্নামেন্ট। আট দলের অংশগ্রহণে আয়োজনটি শেষ হবে ১৯ নভেম্বর।

দেশ ছাড়ার আগের দিন মঙ্গলবার সাংবাদিকদের সঙ্গে কথা বলেন অধিনায়ক সাইফ হাসান। জানালেন টুর্নামেন্টে বাংলাদেশ খেলবে সেরাদের সেরা হবার জন্যই।

তিনি বলেন, ‘অবশ্যই আমরা এক নম্বর হওয়ার জন্য খেলবো। সেখানে যদি ভালো করতে পারি, ম্যাচ বাই ম্যাচ যদি খেলি আশা করবো আমরা ভালো ফলাফল করতে পারবো।’

এশিয়া কাপে খেলতে যাওয়ার কারণে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ঢাকা পর্ব খেলতে পারবেন না পাঁচ ক্রিকেটার। এদের মধ্যে অধিনায়ক সাইফের পাশাপাশি আফিফ হোসেন ধ্রুব, ইয়াসির আরাফাত মিশু, কাজী অনিক ও নাঈম হাসান রয়েছেন। টুর্নামেন্টটি শেষ করে ২০ নভেম্বর দেশে ফিরবেন তারা।

সেক্ষেত্রে বিপিএলের ঢাকা পর্বের ম্যাচগুলোতে থাকেতে পারছেন না তারা।

এনিয়ে অধিনায়ক বলেন, দেশের হয়ে খেলাটা সবার আগে, এটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। দেশের জার্সিতে খেলাটাতেই ফোকাস বেশি দেব। তারপর এসে বিপিএল খেলার সুযোগ পাবো।

প্রতিযোগিতার ‘এ’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত, নেপাল ও মালয়েশিয়া। আর ‘বি’ গ্রুপে খেলবে পাকিস্তান, শ্রীলঙ্কা, আফগানিস্তান ও বাছাই পর্ব পেরিয়ে আসা একটি দল। দুই গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্সআপ খেলবে সেমিফাইনালে। ফাইনাল হবে আগামী ১৯ নভেম্বর। ১১ নভেম্বর উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল।

দলের কোচ ডেমিয়েন রাইটের চোখে মূল চ্যালেঞ্জটি হচ্ছে গ্রুপে বাংলাদেশের জন্য শক্তিশালী প্রতিপক্ষ ভারতকে হারানো।

এনিয়ে তিনি বলেন, আমার মনে হয় প্রতিটি ম্যাচই কঠিন হবে। কিন্তু প্রতিপক্ষ বিবেচনায় ভারত বেশ উঁচুমানের একটি দল এবং ওরাই ফেবারিট। কিন্তু গুরুত্বপূর্ণ হলো টুর্নামেন্টের শুরুর ম্যাচটা ভালো খেলে মালয়েশিয়ার মুখোমুখি হওয়া। এরপর ভারতের ম্যাচটি আমাদের জন্য বড়।

এদিকে সোমবার অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের জন্য ১৫ দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

অনূর্ধ্ব-১৯ বাংলাদেশ স্কোয়াড:

সাইফ হাসান (অধিনায়ক), আফিফ হোসেন ধ্রুব (সহ অধিনায়ক), নাঈম হাসান, পিনাক ঘোষ, তাওহিদ হৃদয়, মাহিদুল ইসলাম অঙ্কন, মো. রাকিব, রবিউল হক, হাসান মাহমুদ, কাজী অনিক, রনি হোসেন, আমিনুল ইসলাম বিপ্লব, মো. শাখাওয়াত হোসেন, নাঈম শেখ ও শাকিল হোসেন।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh