• ঢাকা বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

বিশ্বকাপে সেমিফাইনাল খেলতে সাকিবদের যে পরামর্শ দিলেন আশরাফুল

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৮ সেপ্টেম্বর ২০২৩, ২৩:৩৩
মোহাম্মদ আশরাফুল
ফাইল ছবি

এশিয়া কাপের ব্যর্থ মিশন শেষে দেশে ফিরেছে বাংলাদেশ দল। তবে বিশ্বকাপকে সামনে রেখে কাঁটাছেড়া থেমে নেই টাইগার দলে। চলতি মাসেই নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে লাল সবুজের দল। এরপর আসন্ন বিশ্বকাপে অংশ নিতে দেশ ছাড়বে সাকিব বাহিনী।

সোমবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে গোপালগঞ্জে এক অনুষ্ঠানে গিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। সেখানে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বিশ্বকাপে বাংলাদেশ দলের বিভিন্ন বিষয় নিয়ে মুখ খুলেছেন দেশের ক্রিকেটের প্রথম সুপারস্টার।

আশরাফুল বলেন, তিন মাস আগেও আমাদের দল ব্যালান্স ছিল। দেশের মানুষ আশা করছিল বিশ্বকাপে ভালো কিছু হবে। হঠাৎ করে হাথুরুসিংহে বলেছেন এশিয়া কাপের পর যেন আমরা বিশ্বকাপে স্বপ্ন না দেখি। বিগত দিনে ভালো খেলার কারণে ভেবেছিলাম আমরা বিশ্বকাপে চ্যাম্পিয়ন হবার ঘোষণা দিয়েই যাব। কিন্তু এখন পুরোটাই যেন ওলটপালট লাগছে।

তিনি আরও বলেন, অতীতে বিশ্বকাপে আমরা ৩টা ম্যাচ জিতেছি। এবার ৪টা বা ৫টা ম্যাচ জিততে পারলে অতীতের থেকে ভালো সাফল্য হবে। আর সেমিফাইনালে খেলতে হলে খেলোয়াড়দের সেরা খেলাটাই খেলতে হবে, সুস্থ থাকতে হবে। নিউজিল্যান্ড সিরিজে রিয়াদকে (মাহমুদউল্লাহ রিয়াদ) ভালো খেলতে হবে, তাহলে হয়তো সে বিশ্বকাপের দলে থাকতে পারবে।

এ সময় এশিয়া কাপে টাইগারদের ব্যর্থতার জন্য বোর্ড এবং খেলোয়াড়দের সমালোচনাও করেন আশরাফুল। সাবেক এই অধিনায়ক বলেন, এশিয়া কাপে সকল ক্ষেত্রেই ব্যর্থ হয়েছে বাংলাদেশ দল। একদশ গঠনে সঠিক খেলোয়াড় বাছাই করা ঠিক ছিল না। প্রতি ম্যাচে যদি ২১০ বা ২২০ রান করতে পারতো তাহলে মাচ জয়ের সম্ভাবনা ছিল। পাকিস্তানে গিয়ে বোলারের জায়গায় ব্যাটসমান খেলানো হয়েছে। দুই পক্ষেরই এখানে ভুল ছিল। যাদের সুযোগ দেওয়া হয়েছে তারা তাদের সর্বোচ্চটা দিতে পারেনি, এটা খোলোয়াড়দেরই দায় নিতে হবে।

মোহাম্মদ আশরাফুল আরও বলেন, ওপেনিং জুটিটা সব সময় গুরুত্বপূর্ণ। দলের দুই গুরুত্বপূর্ণ ওপেনারের ইনজুরি ছিল। যারা ওপেনিং করেছেন তারা বড় রান করতে পারেনি। পরে মিরাজ একটি সেঞ্চুরি করে। আশা করবো নিউজিল্যান্ড সফরে যারা দলে সুযোগ পাবেন তারা ভালো খেলবে।

উল্লেখ্য, আগমী ৫ অক্টোবর ভারতের মাটিতে শুরু হবে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। বিশ্বকাপকে সামনে রেখে ইতোমধ্যে দল ঘোষণা শুরু করেছে অংশগ্রহণকারী দেশগুলো। আগামী ২৭ সেপ্টেম্বরের মধ্যে বিশ্বকাপের চূড়ান্ত দল ঘোষণা করবে অংশগ্রহণকারী ১০ দেশ।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জমকালো আয়োজনে টাইগারদের বিশ্বকাপ ফটোসেশন
দল নির্বাচনের ক্ষেত্রে সাংবাদিকদের পরামর্শ চাইলেন লিপু
বিয়ের আগে লিভ ইনের পরামর্শ অভিনেত্রীর, সমালোচনার ঝড়
ম্যান সিটির ম্যাচসহ টিভিতে আজকের খেলা
X
Fresh