• ঢাকা সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
logo

তামিমের অভাব অনুভব করছেন বাশার

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ১৯ আগস্ট ২০২৩, ১৬:৪৭
ছবি- সংগৃহীত

পিঠের ইনজুরি তামিম ইকবালকে ছিটকে দিয়েছে এশিয়া কাপ থেকে। কবে নাগাদ তিনি ফিরবেন সেটি এখনও অনিশ্চিত। যদিও আশা করা যাচ্ছে এশিয়া কাপের পরপরই ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজ দিয়ে ফিরবেন বাঁ-হাতি এই ব্যাটার।

নিউজিল্যান্ড সিরিজের পরপরই ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপ। আর সেখানে তামিমকে ভীষণ প্রয়োজন বলে মনে করছেন জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন।

এখনও ব্যাটিং অনুশীলনে নামননি বলে বোঝা যাচ্ছে না ইনজেকশনের কার্যকারিতা। যে কারণে এখনও অনিশ্চিত তামিমের মাঠে ফেরা। তবে বাশার আসন্ন নিউজিল্যান্ড সিরিজেই দলে পেতে আশাবাদী।

শনিবার (১৯ আগস্ট) সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এমনটাই জানান সাবেক এই ক্রিকেটার।

বাশার বলেন, ‘তামিম কঠোর পরিশ্রম করছে। অনেক চেষ্টা করছে ফিরে আসার জন্য। আমার মনে হয় নির্দিষ্ট সময়ের আগেই ফিরে আসবে। নিউজিল্যান্ড সিরিজেই তাকে ফিরে পাওয়ার ব্যাপারে আমি আত্মবিশ্বাসী। কারণ, বিশ্বকাপের জন্য তামিমকে আমাদের ভীষণ দরকার। তামিমের অভিজ্ঞতা ও পারফরম্যান্স অনেক দরকার আমাদের ভালো করার জন্য। তামিম যেভাবে পরিশ্রম করছে ও নিজেকে সময় দিচ্ছে, আমার মনে হয় তিনি সময়ের আগেই ফিরে আসতে পারবেন।’

এর আগে অবসর ভাঙার ঘোষণা দিলেও দেড় মাসের ছুটি নিয়ে লন্ডনে গিয়ে পিঠের ইনজুরির চিকিৎসা করার তামিম। সেখানে ধরা পড়ে তার মেরুদণ্ডের হাড়ে ক্ষয় হয়েছে। প্রাথমিক অবস্থায় দুই দফায় ইনজেকশন নিয়ে গত ৩১ জুলাই দেশে ফেরেন দেশসেরা এই ওপেনার। এরপর কিছুদিন বিশ্রামে থাকার পর শুরু হয় তার পুনর্বাসন কার্যক্রম।

গত ৯ আগস্ট থেকে জিম ও ফিটনেস নিয়ে কাজ শুরু করেন তামিম ইকবাল। সেটি ছিল বাঁ-হাতি এই ব্যাটারের পুনর্বাসন প্রক্রিয়ারই একটি অংশ। রিহ্যাবের সূচি অনুযায়ী শনিবার (১৯ আগস্ট) ব্যাটিং অনুশীলনে নামার কথা তার। কিন্তু সেটি সেহস পর্যন্ত হয়নি। আগামী ২১ আগস্ট থেকে নেটে ব্যাটিং করার কথা আছে তামিমের।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মধ্যরাতে ঝাড়ু হাতে সিলেটের রাস্তায় তামিম ইকবাল
রিয়াল মাদ্রিদ ম্যাচের আগে বায়ার্ন শিবিরে ইনজুরি ধাক্কা
অনুশীলনে চোট পেয়েছেন লিটন
নিজের পায়ে কি নিজেই কুড়াল মারলেন তামিম ইকবাল?
X
Fresh