• ঢাকা শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

তাসকিন-হৃদয়ের পর ডাক পেলেন শরীফুলও

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৫ জুলাই ২০২৩, ১০:২৮
তাসকিন-হৃদয়ের পর ডাক পেলেন শরীফুলও
ছবি- সংগৃহীত

সুখবরের শুরুটা লাল-সবুজের পেস ইউনিটের অন্যতম সেরা অস্ত্র তাসকিন আহমেদকে দিয়েই। এরপর তরুণ ব্যাটার তাওহিদ হৃদয়, এবার শরিফুল ইসলামের সাফল্যের পালকে। সহজ করে বললে, পালাক্রমেই যেন সুসংবাদ পাচ্ছেন বাংলাদেশের একেকজন ক্রিকেটার। লঙ্কান প্রিমিয়ার লিগের (এলপিএল) ফ্র্যাঞ্চাইজিগুলো আসর শুরুর ঠিক আগ মুহূর্তে বাংলাদেশের ক্রিকেটারদের দিকে হাত বাড়িয়েছে। তাসকিন-হৃদয়ের পর শরিফুলকে পেতে আগ্রহী কলম্বো স্ট্রাইকার্স।

শরিফুল নিজেই গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন। তবে শরিফুল সেখানে খেলতে পারবেন কি না, তা এখনও নিশ্চিত না। কারণ, পুরো বিষয়টাই নির্ভর করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এনওসি দেওয়ার ওপর।

শরিফুলের আগে টাইগার স্পিডস্টার তাসকিনকে এলপিএলের জন্য দলে চেয়েছে ডাম্বুলা অরা ফ্র্যাঞ্চাইজি। এ ছাড়া তাসকিনের সতীর্থ তরুণ ব্যাটার তাওহিদ হৃদয়কে জাফনা কিংসের পক্ষ থেকে ফ্র্যাঞ্চাইজি এই লিগে খেলার প্রস্তাব দেওয়া হয়। টুর্নামেন্টে কিংসের হয়ে কয়েকটি ম্যাচ খেলার প্রস্তাব পেয়েছেন ডানহাতি এই ব্যাটার। এরই মধ্যে হৃদয়কে এই টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার ছাড়পত্রও দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

লাল-সবুজের জার্সিতে অভিষেকের পর থেকেই ধারাবাহিক ফর্মে রয়েছেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান। শেষ পর্যন্ত শ্রীলঙ্কায় গেলে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী ডানহাতি ব্যাটারের জন্য এটি হতে যাচ্ছে প্রথম বিদেশি টি-টোয়েন্টি লিগ খেলার অভিজ্ঞতা। সেখানে তার ছয়টি ম্যাচ খেলার কথা রয়েছে।

এদিকে এনওসি ইস্যুতে তাসকিন ও শরিফুলের খেলা নিশ্চিত না হলেও এলপিএলের এবারের আসরে খেলা নিশ্চিত টাইগারদের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান ও মোহাম্মদ মিঠুনের।

বর্তমানে কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে মন্ট্রিয়াল টাইগার্সের হয়ে খেলছেন সাকিব। সেখানে আরও কিছু ম্যাচ খেলেই পাড়ি জমাবেন শ্রীলঙ্কায়। নিলামের আগেই সরাসরি চুক্তিতে সাকিবকে দলে টেনেছিল গল গ্ল্যাডিয়েটরস। নিলাম থেকে মিঠুনকেও দলভুক্ত করে গল।

এবারের এলপিএল ৩০ জুলাই শুরু হয়ে চলবে ২০ আগস্ট পর্যন্ত। এ সময় বাংলাদেশ জাতীয় দলের কোনো খেলা নেই। তবে এশিয়া কাপ ও বিশ্বকাপকে সামনে রেখে জাতীয় দলের বিশেষ ক্যাম্প হবে ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে। তাই হৃদয়কে অনাপত্তিপত্র দিলেও তাসকিনকে লঙ্কান লিগে খেলতে দেওয়া হবে কি না, এখনও সে সিদ্ধান্ত হয়নি।

আন্তর্জাতিক ক্রিকেট না থাকলেও এশিয়া কাপ সামনে রেখে আগামী ৩১ জুলাই থেকে শুরু হবে কন্ডিশনিং ক্যাম্প। ক্যাম্পে ২৮ জনের একটি প্রাথমিক দল থাকবে বলে জানিয়েছে বিসিবি। লঙ্কান লিগে খেলতে যাওয়ায় তাওহিদ ওই ক্যাম্পের শুরুতে থাকতে পারবেন না। তবে ব্যাটার হিসেবে খেলার মধ্যে থাকতে পারবেন এই বিবেচনায় হৃদয়কে ছাড়পত্র দিচ্ছে বিসিবি।

এ ছাড়া এবারের এলপিএলে শুরু থেকেই খেলবেন জাতীয় দলের বাইরে থাকা ব্যাটার মোহাম্মদ মিঠুন। তিনি গল গ্ল্যাডিয়েটরসের হয়ে খেলবেন।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘নিপুণের মানসিক ডাক্তার দেখানো জরুরি’
অসম্ভবকে সম্ভব করেছেন তিন নারী বাস কন্ডাক্টর
সাংবাদিক প্রবেশে কড়াকড়ি, যা জানাল বাংলাদেশ ব্যাংক
পাকিস্তান জুড়ে ২১ মে কৃষকদের বিক্ষোভের ডাক
X
Fresh