• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ভারত না হারলেই শিরোপা বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৭ সেপ্টেম্বর ২০১৭, ১৯:১৪

দক্ষিণ এশিয়ার ফুটবলে যুবাদের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে আরো একধাপ এগিয়ে গেলো বাংলাদেশ। সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপে নিজেদের শেষ ম্যাচে স্বাগতিক ভুটানের বিপক্ষে ২-০ গোলে জয় পেয়েছে তারা।

বুধবার ভুটানের রাজধানী থিম্পুর এ ম্যাচে জয়ের নায়ক সেই জাফর ইকবাল। শেষার্ধের ৮১ ও ৮৩ মিনিটে দুটি গোল দিয়ে দলকে জেতালেন তিনি।

কিছুক্ষণের মধ্যেই টুর্নামেন্টের শেষ ম্যাচে মুখোমুখি হচ্ছে ভারত ও নেপাল। এ ম্যাচে নেপালের কাছে ভারত না হারলেই বয়সভিক্তিক এ আসরের চ্যাম্পিয়ন হবে বাংলাদেশ। শুধু তাই নয় ম্যাচটি ড্র হলেও শিরোপা নিয়েই দেশে ফিরবে লাল-সবুজের প্রতিনিধিরা। আর নেপালকে হারালে তো কথাই নেই।

যদিও শক্তির বিচারে ভারত অনেকটাই এগিয়ে। অন্যদিকে নেপালও ছেড়ে কথা বলবে না।

৪ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বাংলাদেশ। এক ম্যাচ কম খেলে ৬ পয়েন্ট নিয়ে ভারত দ্বিতীয় আর তৃতীয় স্থানে আছে নেপাল।

এর আগে নিজেদের প্রথম ম্যাচে ৩ গোলে পিছিয়ে পড়েও শক্তিশালী ভারতের বিপক্ষে ৪-৩ গোলে জয় পেয়েছিল বাংলাদেশ। এরপর দ্বিতীয় ম্যাচে মালদ্বীপকে ২-০ গোলে হারিয়েছিল মাহবুব হোসেন রক্সির শিষ্যরা।

এখন পর্যন্ত বাংলাদেশের হয়ে টুর্নামেন্টের চার ম্যাচে জাফর ইকবাল ৫ গোল করেছেন। একটি করে গোল করেছেন মোহাম্মদ সুফিল, রহমত মিয়া, সৈকত মাহমুদ মুন্না ও মোহাম্মদ আল-আমিন।

ছয় দলের টুর্নামেন্ট হওয়ার কথা থাকলেও শেষ মুহূর্তে নাম প্রত্যাহার করে নেয় শ্রীলঙ্কা। তাই ফরম্যাটেও পরিবর্তন আনা হয়। পাঁচ দলই এখন একে অন্যের বিপক্ষে খেলছে। সেরা দল হবে চ্যাম্পিয়ন।

ওয়াই/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh