• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

অ্যাশেজের অস্ট্রেলিয়া দলে ইংলিশের বদলি পেইরসন

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৬ মে ২০২৩, ২১:৩০
অ্যাশেজের অস্ট্রেলিয়া দলে ইংলিশের বদলি পেইরসন
ছবি- সংগৃহীত

আগামী ১৬ জুন শুরু হচ্ছে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার ঐতিহ্যবাহী অ্যাশেজ সিরিজ। তবে এডজবাস্টনে প্রথম টেস্টের পর পরই নিজ দেশ অস্ট্রেলিয়ায় ফিরে যাবেন জশ ইংলিশ। প্রথমবারের মত বাবা হতে যাওয়ার কারণে সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে এই সিদ্ধান্ত নিয়েছেন এই উইকেটকিপার ব্যাটার।

এদিকে পাঁচ ম্যাচের অ্যাশেজ সিরিজে ইংলিশের জায়গায় অস্ট্রেলিয়া দলে ডাক পেয়েছেন আরেক উইকেটরক্ষক জিমি পিয়ারসন। লর্ডসে আগামী ২৮ জুন থেকে শুরু হওয়া দ্বিতীয় টেস্টের আগে লন্ডনে দলের সাথে যোগ দিবেন কুইন্সল্যান্ডের এই উইকেটরক্ষক ব্যাটার।

ইংলিশের বদলি পেইরসনের অন্তর্ভুক্তির বিষয়টি এক বিবৃতিতে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) নিশ্চিত করে জানিয়েছে, ‘পেইরসন অতীতে দলের সাথে অনুশীলন করেছেন এবং গেল সপ্তাহে ব্রিজবেনে অনুষ্ঠিত মিনি ক্যাম্পের দলেও ছিলেন।’

মূলত অ্যাশেজে অস্ট্রেলিয়ার প্রধান উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারির ব্যাক-আপ হিসেবে দলে থাকছেন ইংলিশ। তবে পরিবারের আনন্দময় মুহূর্তে ক্রিকেট থেকে সাময়িক সময়ের জন্য বাইরে যাচ্ছেন তিনি। তাই পেইরসনকে দলের সঙ্গে নিয়ে রাখছে টিম ম্যানেজমেন্ট। সিরিজের পরের দিকে আবারও দলে যোগ দিবেন ইংলিশ।

ঘরোয়া আসর ও অস্ট্রেলিয়া ‘এ’ দলের হয়ে উইকেটের পেছনের দায়িত্ব পালন ও আক্রমণাত্মক ব্যাটিংয়ের সাথে কুইন্সল্যান্ড এবং ব্রিজবেন হিটের অধিনায়ক হিসেবে নজর কেড়েছেন পেইরসন। এদিকে ঐতিহাসিক অ্যাশেজের আগে ওভালে আগামী ৭ জুন থেকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি দল ঘোষণা বিসিবির
চট্টগ্রাম টেস্ট রেখে অস্ট্রেলিয়ায় পাড়ি জমাচ্ছেন হাথুরুসিংহে
ঐতিহাসিক সিরিজে হোয়াইটওয়াশ বাংলাদেশের মেয়েরা
সম্মান রক্ষার ম্যাচে একশ’র আগেই অলআউট টাইগ্রেসরা
X
Fresh