• ঢাকা রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

আইরিশদেরই এগিয়ে রাখলেন ইয়াসির

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০১ মে ২০২৩, ০৯:৪৪
আইরিশদেরই এগিয়ে রাখলেন ইয়াসির
ছবি- সংগৃহীত

আয়ারল্যান্ডের বিপক্ষে অ্যাওয়ে সিরিজের আগে সিলেটে তিন দিনের অনুশীলন ক্যাম্প করেছে বাংলাদেশ। ক্যাম্প শেষে শনিবার রাতে ঢাকায় পৌঁছায় টাইগাররা। এরপর দুই বহরে বিভক্ত হয়ে রোববার মধ্যরাতে ইংল্যান্ডের উদ্দেশ্যে উড়াল দিয়েছেন লাল-সবুজ শিবিরের ৫ ক্রিকেটার। আর সোমবার (১ মে) সকাল ১০টা ৪০ মিনিটে ইংল্যান্ডে যাচ্ছেন ক্রিকেটারদের বহরের দ্বিতীয় ভাগ।

ইংল্যান্ডে উড়াল দেওয়ার আগে রোববার রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে গণমাধ্যমের মুখোমুখি হন টাইগার ক্রিকেটার ইয়াসির আলী রাব্বি। দেশ ছাড়ার আগে এই ক্রিকেটার আইরিশদেরই এগিয়ে রাখলেন। অবশ্য এর কারণও জানিয়েছেন তিনি।

তার (রাব্বি) দাবি, ইংল্যান্ডের আবহাওয়ায় আয়ারল্যান্ড ভালো একটা দল।

রাব্বি জানালেন, আল্লাহর রহমতে তাদের (আইরিশ) চেয়ে আমরা ভালো দল। কিন্তু যেহেতু আমরা তাদের ওখানে খেলতে যাচ্ছি, তারা একটু এগিয়ে থাকবে, আমাদের থেকে। কিন্তু আমরা আমাদের সর্বোচ্চটা দেওয়ার চেষ্টা করব।

এদিকে ইনজুরির কারণে এই সিরিজে নেই টাইগারদের পেস সেনসেশন তাসকিন আহমেদ। তার (তাসকিন) ব্যাপারে রাব্বির ভাষ্য, তাসকিন, ও তো আসলে দেখা যাচ্ছে শেষ ২ বছর ধরে বাংলাদেশ দলের মেইন অ্যাটাক ছিল। আমি মনে করি, মিস তো করবেই। তবে নতুন বোলারের জন্য বড় সুযোগ, মৃত্যুঞ্জয়ের জন্য বড় সুযোগ। নিজের ক্যালিভার প্রমাণের বড় সুযোগ, এটা ভালো দিক আমাদের জন্য।

নিজের ব্যক্তিগত লক্ষ্য কি প্রশ্নে এই ব্যাটারের মন্তব্য, অবশ্যই ভালো খেলা তো আছেই। এ ছাড়া কোনো লক্ষ্য নেই।

এদিকে স্ত্রী ও সন্তানের সঙ্গে সময় কাটাতে যুক্তরাষ্ট্র রয়েছেন সাকিব আল হাসান। জানা গেছে, সেখান থেকেই এই অলরাউন্ডার দলের সঙ্গে সরাসরি চেমসফোর্ডে যোগ দেবেন।

অন্যদিকে লন্ডনে পৌঁছে আগামী ৫ মে (শুক্রবার) একটি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। এরপর আগামী ৯ মে চেমসফোর্ডে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ খেলবে তামিম ইকবালের দল। একই ভেন্যুতে পরের দুই ওয়ানডে অনুষ্ঠিত হবে আগামী ১২ ও ১৪ মে।

আয়ারল্যান্ড সিরিজে বাংলাদেশ দল : তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, ইয়াসির আলী চৌধুরী, মেহেদী হাসান মিরাজ, এবাদত হোসেন চৌধুরী, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, মৃত্যুঞ্জয় চৌধুরী।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তাসকিনের ইনজুরিতে কপাল খুলতে পারে হাসানের
অবসরের দিনক্ষণ চূড়ান্ত করলেন অ্যান্ডারসন
বিক্ষোভকারীদের দাবি মেনে নিল আইরিশ বিশ্ববিদ্যালয়
রিয়াল মাদ্রিদ ম্যাচের আগে বায়ার্ন শিবিরে ইনজুরি ধাক্কা
X
Fresh