• ঢাকা শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

সাফ চ্যাম্পিয়নশিপে প্রথমবার অংশ নেবে ইউরোপের দেশ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২১ জানুয়ারি ২০২৩, ০৮:৫১
সাফ চ্যাম্পিয়নশিপে প্রথমবার অংশ নেবে ইউরোপের দেশ
ছবি- সংগৃহীত

দক্ষিণ এশিয়ার ফুটবল টুর্নামেন্টের আসন্ন সাফ অনূর্ধ্ব-১৭ নারী চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ করবে ইউরোপের একটি দেশ। আগামী ২০ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত ঢাকায় অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট। যেখানে স্বাগতিক বাংলাদেশ ছাড়াও, ভারত, নেপাল, ভুটান ও ইউরোপের একটি দেশ প্রতিদ্বন্দ্বিতা করবে।

দক্ষিণ এশিয়ার ফুটবল ফেডারেশনের (সাফ) সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল এই কথা জানিয়েছেন। শুক্রবার (২০ জানুয়ারি) তিনি গণমাধ্যমকে জানান, ‘এবার সাফ অনূর্ধ্ব-১৭ নারী চ্যাম্পিয়নশিপে ইউরোপের একটি দেশ খেলবে। কোন দেশ খেলবে, তা এখনও নিশ্চিত নয়। তবে আগামী সপ্তাহে সব চূড়ান্ত হবে।’

আরও পড়ুন- ৬ লাখ টাকা বেতনে বাবুর্চি খুঁজছেন রোনালদো

বিশ্বের সহযোগী সব দেশে ফুটবলের উন্নয়নে পৃষ্ঠপোষকতা করে থাকে উয়েফা। এরই অংশ হিসেবে এবার দক্ষিণ এশিয়ার ফুটবলে এগিয়ে এসেছে ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি। তাদের সহযোগিতায় এবার সাফ অনূর্ধ্ব-১৭ নারী চ্যাম্পিয়নশিপের আসর অনুষ্ঠিত হতে যাচ্ছে।

উয়েফার পৃষ্ঠপোষকতার ব্যাপারে আনোয়ারুল হক আরও বলেন, ‘সৌদি আরবে অল জেনারেল সেক্রেটারিস সম্মেলনে উয়েফার এক কর্মকর্তার সঙ্গে এএফসির সহাযতায় পরিচয় হয়। তখনই স্পন্সর পাওয়ার ব্যাপারে আগ্রহী হলে আবেদনের প্রসঙ্গটি উঠেছিল। পরে আবেদন করায় আমরা পৃষ্ঠপোষকতা পেয়ে যাই।’

আরও পড়ুন- আইপিএলের নিলামে বাংলাদেশের ৮ নারী ক্রিকেটার

প্রসঙ্গত, এবারের সাফ চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টে পাঁচ দলের হলেও আগের ফরম্যাটেই থাকছে। রাউন্ড রবিন লিগ ভিত্তিতে টুর্নামেন্টে খেলতে নামবে অংশগ্রহণকারী দলগুলো। এরপর পয়েন্ট টেবিলের শীর্ষ দলকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘প্রধানমন্ত্রীর জিরো টলারেন্সের কারণে জঙ্গিবাদ দমনে সাফল্য এসেছে’
মেয়ের সাফল্যে কাঁদলেন সাফা কবিরের মা
‘আজকে আমি যা হয়েছি সব ক্রেডিট মায়ের’
জোভান ও সাফার মাসহ ৫ জন পেলেন ‘আরটিভি স্বপ্নজয়ী মা সম্মাননা ২০২৪’
X
Fresh