• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

অবাক করে জয়ী হলেন টোরি (ভিডিও)

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৭ আগস্ট ২০১৭, ১২:৫৪

নারীদের ১০০ মিটার দৌড়ে স্প্রিন্ট শেষ করতেই পড়ে যান টোরি বোয়ি। ট্র্যাকে শুয়ে ছিলেন কিছুক্ষণ। দেহের কয়েক জায়গায় চামড়া ছিলে যায় তার। তবে আত্মবিশ্বাসী ছিলেন যে সেরা তিন জনের মধ্যেই থাকছেন তিনি।

ওই অবস্থাতেই মাথা উঠিয়ে দেখেন সবাইকে অবাক করে দিয়ে বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে স্বর্ণ জিতলেন আমেরিকান এ অ্যাথলেট।

প্রাথমিকভাবে সবাই ধরে নিয়েছিল আফ্রিকান দেশ আইভরি কোস্টের তা লোউ জয়ী হয়েছেন। তবে চূড়ান্ত ফলে লোউ-কে রৌপ্য নিয়েই সন্তুষ্ট থাকতে হয়।

এ নিয়ে টোরি বোয়ি বলেন, আমার লক্ষ্য ছিল যত দ্রুত সম্ভব ফিনিশিং লাইন শেষ করা। আমি জানতাম আমি সেরা তিন জনের মধ্যেই থাকছি। তবে জানতাম না যে আমিই বিজয়ী হবো।

২৬ বছরের এ অ্যাথলেট বলেন, যখন দেখলাম আমি জয়ী তখন বিশ্বাস করতে পারছিলাম না আমার সঙ্গে এমনটা হচ্ছে। এটাই আমার জীবনের সেরা রাত।

মিসিসিপির রাজ্যের র‌্যানকিন কাউন্টির স্যান্ড হিল গ্রামের মেয়ে টোরি বলেন, আমি জানি না কীভাবে এটা সম্ভব হলো। তবে আমি জয়ের জন্য ক্ষুধার্ত ছিলাম। আর মস্তিষ্কে ছিল যেভাবেই হোক তা আদায় করতে হবে।

এদিকে স্প্রিন্টে ব্রোঞ্জ জিতেছেন নেদারল্যান্ডসের ড্যাফনে শিপার্স। সবচেয়ে হতাশার খবর হচ্ছে, জ্যামাইকান অ্যাথলেট এলাইন থম্পসনের পঞ্চম স্থান।

গেলো অলিম্পিকের দুটি স্বর্ণ জয়ী ও সময়ের দ্রুততম নারীর তকমা নিয়ে ট্র্যাকে নেমে নিজের পাশাপাশি দর্শকদেরও হতাশ করেছেন থম্পসন।

ওয়াই/সি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh