• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মিরাজদের ম্যাচ দিয়ে পর্দা উঠছে সিপিএলের

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৪ আগস্ট ২০১৭, ১৫:১৩

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) পঞ্চম আসর মাঠে গড়াচ্ছে শুক্রবার। বরাবরের মতো এবারো টুর্নামেন্টটির সম্প্রচার স্বত্ব পেয়েছে সনি পিকচার্স স্পোর্টস নেটওয়ার্ক (এসপিএসএন)। দর্শকদের মাঝে খেলার উত্তেজনা ছড়িয়ে দিতে ম্যাচগুলো মাঠ থেকে সরাসরি সম্প্রচার করবে এ নেটওয়ার্কের দু’চ্যানেল সনি সিক্স ও সনি ইএসপিএন।

এর বদৌলতে বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা, নেপাল, ভুটান ও মালদ্বীপের ক্রিকেটপ্রেমিরা ঘরে বসেই মাঠের উত্তাপ, উত্তেজনা উপভোগ করতে পারবেন।

বিগত আসরগুলোর মতো এবারো সিপিএলে অংশ নিচ্ছে ছয় দল। দলগুলো হলো জ্যামাইকা তালাওয়াস, গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স, ত্রিনবাগো নাইট রাইডার্স, সেন্ট লুসিয়া স্টারস, বার্বাডোজ ত্রিডেন্টস ও সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস। টুর্নামেন্টে প্রথম পর্বে রাউন্ড রবিন পদ্ধতিতে দলগুলো দু’বার করে একে অন্যের মুখোমুখি হবে। পরে পয়েন্ট তালিকার শীর্ষ চার দল নিয়ে শুরু হবে প্লে-অফ রাউন্ড। এ রাউন্ড শেষে ৯ সেপ্টেম্বর ফাইনালের মধ্য দিয়ে এবারের আসরের পর্দা নামবে।

বাংলাদেশ থেকে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও উদীয়মান অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ সিপিএল-২০১৭তে অংশ নিচ্ছেন। গেলো আসরের মতো এবারো জ্যামাইকা তালাওয়াসের হয়ে মাঠ মাতাবেন সাকিব। আর বলিউড বাদশা শাহরুখ খানের ত্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে খেলবেন ১৯ বছরের মিরাজ।