• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

রানির মৃত্যুশোকে থমকে গেছে ক্রিকেটও

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৯ সেপ্টেম্বর ২০২২, ১১:০৩
রানির মৃত্যুশোকে থমকে গেছে খেলাও
ছবি- সংগৃহীত

ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) রাতে মারা যান। ৯৬ বছর বয়সে মৃত্যুর আগে সবচেয়ে লম্বা সময় দেশটির প্রধান হিসেবে ছিলেন তিনি। ইতোমধ্যে তার মৃত্যুতে ব্রিটেনে ১০ দিনের শোক পালনের ঘোষণা দেওয়া হয়েছে।

রানির মৃত্যুশোক ছুঁয়ে গেছে দেশটির ক্রিকেটাঙ্গনেও। রানির মৃত্যুর কারণে স্থগিত করে দেওয়া হয়েছে ইংল্যান্ড বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যকার তৃতীয় টেস্ট। ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের (ইসিবি) পক্ষ থেকে এক বার্তায় বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বৃহস্পতিবার দুই দলের মধ্যকার টেস্টটি মাঠে গড়ানোর কথা ছিল। সে অনুযায়ী টসও হয়। যেখানে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় স্বাগতিক ইংল্যান্ড। যদিও পরবর্তীতে বৃষ্টি বাধায় প্রথম দিন মাঠে গড়ায়নি একটি বলও।

তবে ইংল্যান্ড সময় সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে রানি এলিজাবেথ মারা গেলে শুক্রবারে ইংল্যান্ডে অনুষ্ঠেয় সব ধরনের ক্রিকেট বন্ধের ঘোষণা দেয় ইসিবি। নিজেদের বিবৃতিতে ইসিবি বলে,

‘মহামতি রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর কারণে, শুক্রবার ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকার মধ্যকার ম্যাচ এবং সূচিতে থাকা রাচায়েল হেও ফ্লিন্ট ট্রফি মাঠে গড়াবে না। শুক্রবারের পরের সূচি, ইসিবির পক্ষ থেকে জানিয়ে দেওয়া হবে।’

ইসিবির এমন সিদ্ধান্তের সঙ্গে একাত্মতা জানিয়েছে প্রোটিয়া ম্যানেজমেন্টও। সেক্ষেত্রে এই ম্যাচ যদি ইসিবি বাদ দিতে চায় সেক্ষেত্রেও কোনো সমস্যা নেই প্রোটিয়ানদের। আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নেবে তারা।

এদিকে ম্যাচটির টিকিট কেনা দর্শকদেরও হতাশ হওয়ার কিছু নেই বলে জানিয়েছে ইসিবি। তারা দর্শকদের দ্বিতীয় দিনের টিকিটের মূল্য ফেরত দেবে বলেও জানিয়েছে।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রস্তুতি ক্যাম্পে যোগ দিতে চট্টগ্রামে পৌঁছেছেন ক্রিকেটাররা
দক্ষিণ আফ্রিকায় ডাকাতের হামলায় বাংলাদেশি ব্যবসায়ী নিহত
দায়িত্ব নিয়েই যে চ্যালেঞ্জ নিলেন মুশতাক আহমেদ
টিভিতে আজকের খেলা
X
Fresh