• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

আরো ১৫ বছর ম্যানইউতে থাকতে চান মরিনহো

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২০ জুলাই ২০১৭, ২৩:২৭

ম্যানচেস্টার ইউনাইটেডে আরো ১৫ বছর থাকতে চান হোসে মরিনহো। সম্প্রতি এমনই ইচ্ছা প্রকাশ করেছেন পেশাদার এ পর্তুগিজ কোচ। তবে দীর্ঘমেয়াদে তিনি কোচ হিসেবে পারফরম করে যেতে পারবেন কি না তা নিয়ে প্রশ্ন উঠেছে।

মরিনহো আগের মেয়াদগুলোতে কোচ হিসেবে পর্তুগিজ, স্প্যানিশ, ইতালিয়ান ও ইংলিশ লিগ শিরোপা জিতেছেন। তবে কোনো জায়ান্টের হয়েই তিন বছরের অধিক সময় কাজ করেননি।

ইএসপিএনকে তিনি বলেন, আসছে ১৫ বছরের জন্য আমি প্রস্তুত। এর পুরোটা সময় আমি ম্যানইউতে কাটাতে চাই। বলতে চাই, আমি সবসময়ই প্রস্তুত।

তবে এতদিন একটি ক্লাবে থাকাটা যে বেশ কঠিন হবে-তাও নিজ মুখে স্বীকার করেছেন মরিনহো। বলেন, আমি স্বীকার করছি; এটি খুবই কঠিন হবে। কারণ, এ পেশায় প্রচুর চাপ সহ্য করতে হয়। চতুর্দিক থেকে চাপটা কোচের ওপর এসেই পড়ে। দিন দিন এ পেশা কঠিন হয়ে যাচ্ছে। তবে এটাও সত্য যে, বাস্তবতা এমনই। এতে একজনই জয়ী হয়।

দীর্ঘদিন ইংলিশ প্রিমিয়ার লিগের অন্যতম দলটিতে থেকে যাওয়ার কারণও জানিয়েছেন সাবেক রিয়াল মাদ্রিদ কোচ। ক্লাবটির স্বার্থেই সেখানে থাকতে চান তিনি। বলেন, দীর্ঘদিন কোনো দলে থাকলে সেখানে বেশি সেবা দেয়া সম্ভব।

এজন্য তিনি উদাহরণ হিসেবে অ্যালেক্স ফার্গুসনকে সামনে টেনে আনেন। মরিনহো বলেন, ফার্গুসন ২৬ বছর ম্যানইউ’র দায়িত্বে ছিলেন। এ সময়ে দলটিকে তিনি ১৩টি প্রিমিয়ার লিগ এবং দু’টি চ্যাম্পিয়নস লিগ শিরোপা জিতিয়েছেন। দীর্ঘসময় দায়িত্বে থাকার কারণেই তা সম্ভব হয়েছে।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ব্রাজিলের কোচ হওয়ার বিষয়ে মুখ খুললেন মরিনহো
X
Fresh