• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

মায়ার্সের উইকেট ছিল অনেক কষ্টের ফল

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৭ জুন ২০২২, ১২:৫৪
মায়ার্সের উইকেট ছিল অনেক কষ্টের ফল
ছবি- ক্রিকইনফো

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলতি টেস্ট সিরিজে বাংলাদেশের বড় প্রাপ্তি সৈয়দ খালেদ আহমেদ। এই টাইগার পেসার অ্যান্টিগায় প্রথম টেস্টে দারুণ ছিলেন। সেইন্ট লুসিয়ায় তো ক্যারিয়ারের প্রথম পাঁচ উইকেট তুলে নিলেন খালেদ।

প্রথমবারের মতো পাঁচ উইকেট নিয়ে স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত এই পেসার। তবে এই পাঁচ উইকেটের মধ্যে উইন্ডিজ ব্যাটসম্যান কাইল মায়ার্সকে আউট করতে পেরে বেশি খুশি খালেদ। বিশেষ করে মায়ার্সকে আউট করার জন্য পরিকল্পনা সাজিয়েছিলেন এই ডানহাতি পেসার। আচমকা স্লোয়ারে বোকা বানিয়ে প্যাভিলিয়নে ফিরিয়েছেন ১৪৬ রান করা মায়ার্সকে।

সেই উইকেট নিয়ে উচ্ছ্বসিত মায়ার্স সেইন্ট লুসিয়ার তৃতীয় দিন শেষে বলেন, ‘দেখেন, প্রত্যেকটা উইকেটই আমার জন্য স্পেশাল ছিল, যেহেতু প্রথমবার পাঁচ উইকেট পেয়েছি। স্পেশালি মায়ার্সের উইকেটটা ছিল অনেক কষ্ট করার ফল। গতকালকে থেকে চেষ্টা করতেছিলাম ওকে আউট করার। আজকে আলহামদুল্লাহ তাকে আমার স্লোয়ার বলে ডিফিট করেছি। এটা নিজের কাছে ভালো লাগছে যে, ওকে পরিকল্পনা করে আউট করতে পেরেছি।’

বোলিংয়ে এই মুহূর্তে দারুণ ধারাবাহিক খালেদ। প্রথমবারের মতো পেলেন পাঁচ উইকেটও। এখন থেকে সেই ধারাবাহিকতা ধরে রাখার প্রত্যয় জানিয়ে খালেদ আরও যোগ করেন, ‘খুবই ভালো লাগতেছে, আন্তর্জাতিক ক্রিকেটে অনেক দিন পর পাঁচ উইকেট পাইছি। অনেক দিন ধরে চেষ্টা ছিল, কিভাবে পাঁচ উইকেট নেওয়া যায়, আগেও একটা সুযোগ এসেছিল, সেটা মিস করে ফেলেছি। এটাতে চেষ্টা ছিল যাতে পাঁচ উইকেট হয়। আলহামদুলিল্লাহ খুবই ভালো লাগতেছে। ইনশাল্লাহ আমি এটা ধরে রাখার চেষ্টা করবো।’

বল হাতে খালেদের দুর্দান্ত পারফরম্যান্সের (৫/১০৬) পরও সেইন্ট লুসিয়া টেস্টে ভালো অবস্থানে নেই বাংলাদেশ। প্রথম ইনিংসে ২৩৪ রানে অলআউট হওয়ার পর দ্বিতীয় ইনিংসেও ১৩২ রান তুলতে ৬ উইকেট হারিয়ে ফেলেছে বাংলাদেশ। উইন্ডিজদের প্রথম ইনিংস শেষে ১৭৪ রানে পিছিয়ে থাকা বাংলাদেশের সামনে এখন ইনিংস হারের শঙ্কাও উঁকি দিচ্ছে।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
থালাপতি বিজয়ের ‘হুইসেল পোডু’ গানে উত্তাল নেটদুনিয়া (ভিডিও)
টেস্ট পরীক্ষার নামে অতিরিক্ত ফি নিলেই ব্যবস্থা
টেস্ট অভিষেকেই আইসিসি থেকে সুসংবাদ পেলেন হাসান 
ঠাকুরের ফাইফারে ভর করে হ্যাটট্রিক জয় লখনৌয়ের
X
Fresh