• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ফিক্সিং করা পাকিস্তানি এলিট আম্পায়ার এখন দোকানদার

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৫ জুন ২০২২, ১৮:১৫
ফিক্সিং করা পাকিস্তানি এলিট আম্পায়ার এখন দোকানদার
ছবি- সংগৃহীত

আসাদ রউফ, পাকিস্তানের সাবেক ক্রিকেটার এবং আম্পায়ার। দেশটির জাতীয় দলে না খেললেও ঘরোয়া লিগে ছিলেন নিয়মিত মুখ। ক্রিকেট ক্যারিয়ার শেষে ২০০০ সালে আম্পায়ারিং পেশায় যুক্ত হোন আসাদ রউফ। সেখানেই বেশি সাফল্য পান এই পাকিস্তানি আম্পায়ার।

আইসিসির এলিট প্যানেলেও যুক্ত হোন এই আম্পায়ার। ১৩ বছরের আন্তর্জাতিক আম্পায়ারিং ক্যারিয়ার শেষে ফিক্সিংয়ের অভিযোগে ক্রিকেট থেকে দূরে সরে যান আসাদ রউফ। ফিক্সিং কাণ্ডে ক্রিকেট থেকে নির্বাসনে যাওয়ার পর এখন জুতার দোকানদার হিসেবে জীবিকা নির্বাহ করছেন সাবেক এই পাকিস্তানি আম্পায়ার। লাহোরে একটি জুতার দোকান পরিচালনা করেন তিনি।

২০১২ সালে এই পাকিস্তানি আম্পায়ারের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ আনেন ভারতীয় এক মডেল। বিয়ের প্রলোভন দেখিয়ে শারীরিক সম্পর্ক স্থাপন করার গুরুতর অভিযোগ এনেছিলো সেই মডেল। সেই অভিযোগ ওঠায় বিতর্কের শিকার হয়েছিলেন এই পাকিস্তানী আম্পায়ার। যদিও সেই অভিযোগ অস্বীকার করেছিলেন এই আম্পায়ার।

এই পাকিস্তানি আম্পায়ার ভারতের জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি লিগে আম্পায়ারিং করেছিলেন। সেখানে তাকে ঘিরে ম্যাচ ফিক্সিংয়ের গুঞ্জণ ওঠে। ২০১৩ সালে ম্যাচ ফিক্সিংয়ের খবর জানাজানি হওয়ার পর, সেটার প্রমাণও মেলে এই পাকিস্তানি আম্পায়ারের বিরুদ্ধে। এরপর ৫ বছরের জন্য ক্রিকেট থেকে নিষেধাজ্ঞা পান এই আম্পায়ার।

তখন থেকে ক্রিকেট ছেড়ে দূরে আছেন আসাদ। ২০০০ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে ৪৯টি টেস্ট, ৯৮টি ওয়ানডে এবং ২৩ টি-টোয়েন্টিতে দায়িত্ব পালন করেছিলেন তিনি। ঘরোয়া ক্রিকেটে ১১১টি ম্যাচ খেলে করেছিলেন চার হাজারেরও বেশি রান।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘সাকিবের উপস্থিতিতে দলে প্রশান্তি আসে’ 
যুক্তরাষ্ট্রের জার্সিতে অভিষেক হতে যাচ্ছে অ্যান্ডারসনের
প্রথম বাংলাদেশি হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত
আবারও নেতৃত্বে ফিরছেন বাবর আজম!
X
Fresh